অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাংলাদেশকে ৩৮৭ রানের পাহাড়সম টার্গেট দিল ইংল্যান্ড

0
.

সর্বশেষ দুই বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারের প্রতিশোধ যেন এবার নিতেই চলেছে ইংল্যান্ড। বাজে বোলিং আর ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশকে ৩৮৭ রানের পাহাড়সম টার্গেট দিয়েছে তারা।

বোলিংয়ে সুবিধা নিতে রবিবার টাইগারদের পয়া ভেন্যু কার্ডিফে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু উল্টো বোলারদের বার বার সীমানা ছাড়া করেছেন ইংলিশ ব্যাটসম্যানরা।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা উদ্বোধনী জুটি হয়েছে আজ। জনি বেয়ারস্টো ও জেসন রয়ের ১২৮ রানের জুটিতেই বড় রানের ভিত্তি পায় ইংল্যান্ড।

৫০ বলে ৫১ করা বেয়ারস্টোকে ফিরিয়ে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন মাশরাফি। কিন্তু অপর প্রান্তে থাকা রয় খেলেন ১২১ বলে ১৫৩ রানের দুর্দান্ত ইনিংস। ৩৫তম ওভারে তিন ছক্কা হজমের পর চতুর্থ বলে তাকে ফেরান মেহেদী হাসান মিরাজ।

.

বেয়ারস্টোর পর ক্রিজে আসা জো রুটকে বোল্ড করে দ্রুতই ফিরিয়ে দেন মোহাম্মদ সাইফ উদ্দিন। সাইফের স্লোয়ার বল ঠিকমতো খেলতে না পারায় ব্যাটের কানা ছুঁয়ে বল গিয়ে স্টাম্পে আঘাত হানে। পরবর্তীতে ঝড়ো ব্যাটিংয়ে ৪৪ বলে ৬৪ রান করা বাটলারকেও ফেরান সেই সাইফ।

শেষের দিকে বেন স্টোকস ও মরগানদের দ্রুত ফিরিয়ে দেয়া গেলেও প্লাঙ্কেট ও ওকসের টর্নেডোময় দুটি ইনিংসে ৩৮৬ রানের পাহাড়সম সংগ্রহ পায় স্বাগতিকরা।

মিরাজ ও সাইফ দুটি করে উইকেট পেলেও বাংলাদেশের কোনো বলারের ইকোনমি রেট ৬-এর নিচে তো নয়ই, বরং অধিনায়ক মাশরাফি বাদে সবারই ইকোনমি ৭-এর উপর ছিল।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৫০ ওভারে ৩৮৬/৬ (রয় ১৫৩, বেয়ারস্টো ৫১, রুট ২১, বাটলার ৬৪, মর্গ্যান ৩৫, স্টোকস ৬, ওকস ১৮*, প্লানকেট ২৭*; সাকিব ১০-০-৭১-০, মাশরাফি ১০-০-৬৮-১, সাইফ ৯-০-৭৮-২, মুস্তাফিজ ৯-০-৭৫-১, মিরাজ ১০-০-৬৭-২, মোসাদ্দেক ২-০-২৪-০)।