অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিপিএলে অনুশীলনে মাথায় বল লেগে আহত মুস্তাফিজ

0
.

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করার সময় মাথায় বল লেগে আহত হয়েছেন ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। এরপর তাকে চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে নেওয়া হয়েছে।

আজ রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মিডিয়া ম্যানেজার খান নয়ন এই তথ্য জানান। তিনি বলেন, চোটের ভয়াবহতা দেখে তাকে সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে। বোলিং করার সময় নেটে অন্যপ্রান্ত থেকে আসা একটি বলে তার মাথায় আঘাত লাগে। রক্তপাত হওয়ায় তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হয়। দলের চিকিৎসক তার সঙ্গে রয়েছেন। চোট লাগার পর মুস্তাফিজ অবশ্য স্বাভাবিকভাবেই কথাবার্তা বলছিলেন।

বিপিএলে রবিবার কোনো ম্যাচ ছিল না। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন অনুশীলনে এসেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চলতি বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্লে অফ প্রায় নিশ্চিত হয়ে গেছে। ৯ ম্যাচে ৭ জয়ে তাদের পয়েন্ট ১৪। পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছেন গতবারের চ্যাম্পিয়ন দলটি। কুমিল্লা তাদের পরের ম্যাচে সোমবার (১৯ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্সের।

কুমিল্লা স্ট্রাইকার্সের হয়ে চলতি বিপিএলে ৯ ম্যাচে মুস্তাফিজুর রহমান পেয়েছেন ১১ উইকেট। সেরা বোলিং ৩২ রানে ৩ উইকেট। ফরচুন বরিশালের বিরুদ্ধে মিরপুরে তিনি এই সাফল্য পেয়েছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সামনে মাসে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের দলে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফিজিও এস এম জাহিদুল ইসলাম সজল মুস্তাফিজুর রহমানের ইনজুরির বিষয়ে জানান, অনুশীলনের সময় নেটে একটা বল সরাসরি মুস্তাফিজের মাথার বামদিকে আঘাত করে। সঙ্গে সঙ্গে তার মাথায় ক্ষত তৈরি হয়। রক্ত ঝরে। তাৎক্ষণিকভাবে সেই রক্তপাত বন্ধ করতে ব্যান্ডেজ দেওয়া হয়। এই প্রক্রিয়া চলাকালেই তাকে হাসপাতালে নেওয়ার উদ্দেশ্যে অ্যাম্বুলেন্সে তোলা হয়। হাসপাতালে সিটি স্ক্যানের পর নিশ্চিত হওয়া যায় যে তার চোটের মাত্রা শুধুমাত্র মাথার বাইরের অংশে। ভেতরে কোনো রক্তপাত হয়নি। মাথার বাইরের অংশে তার ক্ষত সেলাই করা হয়েছে। এখন তাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মেডিকেল এবং ফিজিও দলের গভীর পর্যবেক্ষনে রাখা হয়েছে। তারাই দেখভাল করছেন।