অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তামিম-মায়ের্সের ব্যাটিং তাণ্ডবে চট্টগ্রামের বিদায়

0
.

বিপিএলের প্লে-অফ লড়াইয়ের ম্যাচে ফরচুন বরিশালের মারকুটে ব্যাটার তামিম ইকবাল ও কাইল মায়ের্সের ব্যাটিং তাণ্ডবে চলতি টুর্নামেন্ট থেকে চূড়ান্ত বিদায় নিতে হয়েছে বন্দরনগরীর দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। অন্যদিকে এই জয়ে বিপিএল কোয়ালিফায়ার নিশ্চিত করেছেন তামিম-মাহমুদুল্লাহরা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুর স্টেডিয়ামে চট্টগ্রামকে নিয়ে রীতিমতো ছেলে খেলা খেলেন তামিম ও মায়ের্স। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দাপট দেখায় ফরচুন টিম। চট্টগ্রামের ছুঁড়ে দেওয়া ১৩৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩১ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বরিশাল।

তবে এদিন চট্টগ্রামকে নাগালের মধ্যে বেশি আটকিয়ে রেখেন তামিম ও মায়ের্স। অধিনায়ক তামিমের ব্যাটিং তাণ্ডব দেখে ব্যাট চালাতে থাকেন মায়ের্সও। শুভাগতের এক ওভারে ২৬ রান তোলেন এই ক্যারিবিয়ান ব্যাটার। দুজনের ফিফটি তুলে নেন এ ম্যাচে।

টসের সময় অধিনায়ক শুভাগত হোম বলেছিলেন, ১৭০ রানের লক্ষ্যের কথা। কিন্তু চট্টগ্রাম ২২ গজে এলোমেলো ব্যাটিংয়ে সেই লক্ষ্যের কাছাকাছিও যেতে পারেনি ম্যাককয় ও সাইফউদ্দিনের অগ্নিঝারা বোলিংয়ে। ২০ ওভার খেলে দেড়শ স্পর্শ করতে পারেনি শুভাগত হোমরা। এমন সহজ লক্ষে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কীতৃনখেলা পাড়ের দলটি।