অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়া-লোহাগাড়ায় গণগ্রেফতার বন্ধের দাবী

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) সংবাদদাতা:

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া ও সাতকানিয়া) আসনের বিভিন্ন স্থানে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, মাইকিংয়ে বাধা, নির্বাচনী কর্মীদের মারধর ও পুলিশী হয়রানি অব্যাহত রয়েছে।

আজ শুক্রবারও লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের সেনের হাট এলাকার ধানের শীষের কর্মী বদিউল আলম, ফরিদুল আলম, লিয়াকত আলী, মালপুকিরিয়ার শেখ আহমদকে বিনা ওয়ারেন্টে আটক করে গায়েবি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়া হয়।

এছাড়া সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নে ধানের শীষের মাইকিং করার সময় গাড়ির ড্রাইভার এবং নির্বাচনী কর্মীদের উপর হামলা করা হয়। সাতকানিয়া পৌরসভার ২ নং ওয়ার্ডের ধানের শীষের কর্মী মোহাম্মদ জুনায়েদসহ কয়েকজনকে পুলিশ কোনো কারণ ছাড়াই আটক করে। এসব ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদপত্রে বিবৃতি দিয়েছেন ধানের শীষের প্রার্থী আ ন ম শামসুল ইসলামের চিফ এজেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতে আমীর জাফর সাদেক। তিনি এই গণগ্রেফতারের জন্য নৌকার প্রতীকের প্রার্থী আবু রেজা নদভীকে দায়ি করেছেন।

এক বিবৃতিতে বলেন, একধরনের আতংক সৃষ্টি করে সাধারণ ভোটাররা যাতে ভোটকেন্দ্রে আসতে না পারে সেই অপচেষ্টা করছে সরকারী দল ও পুলিশ প্রশাসন। আমরা অবিলম্বে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি নির্বাচন কমিশনের কাছে। পুলিশ প্রশাসনের মনে রাখা উচিৎ, তারা রাষ্ট্রীয় কর্মচারি। কোনো দলের অসৎ দুরভিষন্ধি বাস্তবায়ন করা পুরিশের কাজ নয়। সুষ্ঠুভাবে নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য আমরা আজ কয়েকটি দফা তুলে ধরছি।

১. অবিলম্বে গণগ্রেফতার বন্ধ করা। ২. ধানের শীষের সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া ও পুলিশি হয়রানি বন্ধ করা। ৩. নির্বাচনী প্রচারণায় কোনো ধরনের বাধা না দেয়া।  ৪. নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা নেওয়া।৫. সকল প্রার্থী ও তাদের সমর্থকদের জন্য সমান সুযোগ নিশ্চিত করা।

আমাদের গণতান্ত্রিক অধিকার ও নিয়মতান্ত্রিকাবে নির্বাচনী কর্মকা- পরিচলনার পরিবেশ সৃস্টিও জন্য আমরা আপনাদের মাধ্যমে বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানাই