অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঝিনাইদহে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুই চরমপন্থী নিহত

0
.

ঝিনাইদহের কোটচাঁদপুর র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম ওরফে রানা ও তার সহযোগী আলিম উদ্দীন নিহত হয়েছে। নিহত মাইদুল ইসলাম রানা কোটচাঁদপুর উপজেলার বকশিপুর গ্রামের মৃত ফকির চাঁদের ছেলে ও তার সহযোগী আলিম উদ্দিন একই উপজেলার বলরামপুর গ্রামের সলেমান মন্ডলের ছেলে।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার নাগরতোলা গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা ২টি বিদেশী বন্দুক, ১টি নাইন এম.এম. পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ১ টি রাম দা উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মনির আহমেদ জানান, জেলার কোটচাদপুর উপজেলার নাগরতোলা গ্রামের বান্দাবলি নামক স্থানে চরমপন্থি সংগঠনের একদল অস্ত্রধারী অবস্থান করছে এমন সংবাদ আমাদের কাছে আসে। ওই সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে র‌্যাবের একটি বিশেষ দল ওই গ্রামে অভিযান চালায়।

এ সময় অস্ত্রধারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ করে গুলি বর্ষণ শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। শুরু হয় উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধ। বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময়ের এক পর্যায়ে চরমপন্থী অস্ত্রধারীরা পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থল থেকে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম রানা ও তার সহযোগী আলিম উদ্দীনকে গুলিবিদ্ধ অবস্থায় র‌্যাব সদস্যরা উদ্ধার করে স্থানীয় কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রাত ১টার দিকে তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হয়েছেন। তাদের প্রথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে র‌্যাবের এই কর্মকর্তা জানান। তিনি আরো জানান, নিহতদের বিরুদ্ধে কোটচাঁদপুর থানা সহ বিভিন্ন থানায় একাধিক হত্যা, অপহরণ ও চাঁদাবাজির মামলা রয়েছে।