অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বৃষ্টির পানিতে তলিয়ে গেছে বন্দর নগরী চট্টগ্রাম

2
.

মোরা’র আতংক কাটিয়ে উঠার পর এবার বৃষ্টির পানিতে স্থবির চট্টগ্রামের নগর জীবন। রাতভর বৃষ্টির কারণে নগরীর নিম্মাঞ্চলে পানিতে থৈ থৈ করছে। নগর জুড়ে সৃষ্টি হয়েছে জলজট।

মঙ্গলবার (৩০মে) রাত থেকে বুধবার ৩১ মে সকাল ৯টা পর্যন্ত ২২৫.২মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস। পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্তব্যরত কর্মকর্তা বিশ^জিৎ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। এ রূপ বৃষ্টিপাত ও বৈরী আবহাওয়া আরো দু একদিন থাকবে বলেও তিনি জানান।

.

এদিকে গত ২৪ ঘন্টার বৃষ্টির পানিতে জলজটের সৃষ্টি হয়েছে নগরীতে। প্লাবিত হয়েছে নগরীর নিম্মাঞ্চল। নগরীর ২নং গেইট, বাদুর তলা, হালিশহর, চকবাজার, জিইসি, বাকলিয়া,আগ্রাবাদ, সিডিএসহ বিভিন্ন এলাকায় পানি থৈ থৈ করছে।

এসব এলাকায় বন্ধ রয়েছে যান চলাচল। বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করায় জন জীবনে স্থবিরতা নেমে এসেছে। এসব এলাকার লোকজন পানি বন্ধি হয়ে পড়েছে। সিডিএ আবাসিক এলাকার বাসিন্দা একে আজাদ জানান, সকাল থেকেই পানি বন্ধি হয়ে পড়েছি।

হালিশহরের বাসিন্দা আমজাদ হোসেন জানান, বাসার সামনে এখনো কোমর সমান পানি। সকাল থেকে বের হতে পারছেন না অফিসেও যেতে পারছেন না বলে জানান তিনি।

এদিকে নগরীর বিভিন্ন রাস্তায় জলজটের কারণে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। ঘন্টার পর ঘন্টা যানজটে আটকা পড়ে আছে অফিসগামী লোকজন। বন্ধ রয়েছে নগরীর নিম্মাঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান গুলো।

২ মন্তব্য
  1. Kauser Parvin বলেছেন

    উন্নয়নের জোয়ার!!!!!!

  2. Maruf বলেছেন

    মন্তব্য লিখুনঃচালের কেজি কত