অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খুলনায় গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

0
.

খুলনার খালিশপুরে বাস্তহারা কলোনীর শিশু আফসানা মিমি (১৪) কে গণধর্ষণের পর হত্যা মামলায় ২ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদেরকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ মামলার অপর চার জন আসামিকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোহা. মহিদুজ্জামান এই গণধর্ষণ ও হত্যা মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, খালিশপুর থানার বাস্তহারা কলোনীর মৃত আব্দুল কাদের হাওলাদারের ছেলে মো. বাবুল হাওলাদার ওরফে কালা বাবুল (৩৮) ও একই এলাকার সাদেক হোসেনের ছেলে এমদাদ হোসেন (৩৭)।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১ ৫নভেম্বর রাত ৭টার দিকে বাস্তহারা কলোনীর মো. ইমাম হোসেনের ১৪ বছরের শিশু কন্যা আফসানা মিমি ঝাঁলমুড়ি কিনতে যায়। কিন্তু অনেক সময় পরেও সে বাড়ি ফিরে না আসায় খোঁজাখুজি করে তাকে না পেয়ে ইমাম হোসেন রাতেই খালিশপুর থানায় জিডি করেন। পরের দিন দুপুর ৩টার দিকে মাদরাসার খাদেম কুদ্দুস আফসানা মিমির লাশ বাস্তহারা দিঘিতে পেয়ে ইমাম হোসেনকে খবর দেন। পুলিশ পরে লাশ উদ্ধার করে।

পরে এঘটনায় ইমাম হোসেন খালিশপুর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২০১০ সালের ২৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা খালিশপুর থানার অফিসার ইনচার্জ আবু মোকাদ্দেশ আলি আদালতে ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

মামলায় ১৮জন স্বাক্ষীর মধ্যে ১৩ জন স্বাক্ষ্য প্রদান করেছেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি অ্যাডভোকেট ফরিদ আহমেদ।