অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‍‍”ফলমন্ডি এলাকায় ডাস্টবিনে পড়েছিল শিশুর বস্তাবন্দি লাশ”

0
ছবি- প্রতিকী।

চট্টগ্রাম শহরের পুলিশ বক্সের পাশে ডাস্টবিনের ভেতরে বস্তাবন্দি এক শিশুর লাশ মিলেছে। পুলিশ ও এলাকাবাসীর ধারণা কোন বাসা বাড়িতে মেয়ে শিশুটিকে হত্যা করে লাশ বস্তায় ভরে ডাস্টবিনে ফেলে গেছে।

সোমবার (১ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১০টার দিকে সিএমপির কোতোয়ালী থানার কদমতলীর ফলমন্ডি এলাকা ১ নম্বর রোডে ডাস্টবিন থেকে লাশ উদ্ধার করে পুলিশ মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানিয়েছে, স্থানীয়রা লাশটি বস্তাবন্দি অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। এরপর সিআরবি পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে লাশটি উদ্ধার করেন।
উদ্ধার হওয়ার শিশুটির আনুমানিক বয়স ৭ বছর এবং তার নাম নাসরিন আক্তার সুখী, তার বাবার নাম আব্দুর রাজ্জাক, মার নাম বিলকিস বেগম, গ্রামের বাড়ি কুমিল্লায় বলে পুলিশ জানায়।

পুলিশের ধারণা, শিশুটিকে ধর্ষণের পর শ্বাসরোধ কিংবা পয়েজনিংয়ের মাধ্যমে খুন করা হয়েছে। তার যৌনাঙ্গে ও পায়ুপথে রক্তক্ষরণের চিহ্ন পাওয়া গেছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়েদুল হক বলেন, আমরা স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে ফলমন্ডি ১ নম্বর রোডের মাথার ডাস্টবিন থেকে একটি শিশুর লাশ বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করি। লাশটি চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এখনো পরিবারের খোঁজ পাইনি। লাশ শনাক্তকরণের চেষ্টা করছি এবং যে নাম পরিচয় পাওয়া গেছে তা যাচাই বাছাই করে দেখছি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী) অতনু চক্রবর্তী বলেন, ‘লাশের মুখ দিয়ে ফেনা বের হয়ে আছে। শরীরেও জখমের চিহ্ন আছে। শ্বাসরোধ অথবা পয়জনিংয়ের মাধ্যমে খুন করা হতে পারে। যোনি ও পায়ুপথে রক্তক্ষরণের চিহ্ন আছে। ধর্ষণের পর হত্যা কি না, সেটাও আমরা খতিয়ে দেখব।’