অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গরম খিচুড়ি খেয়ে ভোট কেন্দ্রে যেতে বললেন মেয়র প্রার্থী আতিকুল

0
.

বৃষ্টির দিনে গরম খিচুড়ি ও চা পান করে ভোটারদের কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি (ডিএনসিসি) করপোরেশনের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

আজ বৃহস্পতিবার সকালে উত্তরার ৪নম্বর সেক্টরে নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে ভোট দেন তিনি। ভোট প্রদান শেষে ভোটারদের প্রতি এই আহ্বান জানান আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী।

ভোট দেওয়ার পর কেন্দ্রের মাঠে সাংবাদিকদের সামনে আতিকুল বলেন, ‘আজ (ভোটের দিন) বৃষ্টির দিন, ছুটির দিন, আমেজের দিন। আপনারা (ভোটার) গরম চা খেয়ে, গরম খিচুড়ি খেয়ে ভোট দিতে আসেন। নৌকা মার্কায় ভোট দিন।’

নৌকার প্রার্থী বলেন, কেন্দ্রে গিয়ে ভোট দেয়া নাগরিক অধিকার। আমার বিশ্বাস আপনারা ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করে আগামীর সুন্দর ঢাকা গড়ে তুলতে সহযোগিতা করবেন। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী বলে জানান।

এর আগে সকাল আটটায় ডিএনসিসি মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত ওয়ার্ডের কাউন্সিলর পদের ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট চলবে বিকাল চারটা পর্যন্ত।

ডিএনসিসির নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগ থেকে আতিকুল ইসলাম, জাতীয় পার্টি থেকে শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান ও একজন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম।

আর নতুন সংযুক্ত ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী রয়েছেন।

এ ছাড়া ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর নয় নম্বর সাধারণ আসনে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।