অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ৮ ছাত্রলীগ নেতা-কর্মীকে কারণ দর্শানোর নির্দেশ প্রসাশনের

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংবাদিককে মারধরসহ পৃথক দুইটি ঘটনায় চবি শাখা ছাত্রলীগের দুইটি গ্রুপের ৮ নেতা-কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিন কার্যদিবসের মধ্যে এ কারণ দর্শাতে বলা হয়েছে তাদের।
আজ বুধবার (১২সেপ্টেম্বর) সন্ধ্যায় চবির সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত ১০ সেপ্টেম্বর সাংবাদিক মিনহাজ তুহিন মারার ঘটনায় এবং গত ৯ সেপ্টেম্বর শান্তনু নাথকে মারার ঘটনায় আট শিক্ষার্থীকে কারণ দর্শাতে বলা হয়েছে। পরবর্তী তিন কার্যদিবসের মধ্যে তারা কারণ দর্শাবে।
গত ১০ সেপ্টেম্বর (সোমবার) দেড়টায় ক্যাম্পাস থেকে ছেড়ে আসা শাটল ট্রেনে র্যাগিংয়ের প্রতিবাদ আলোকিত বাংলাদেশ পত্রিকার চবি প্রতিনিধি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সদস্য মিনহাজুল ইসলাম তুহিনকে মারধর করে শাখা ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ বিজয়ের নেতা-কর্মীরা। এর আগে ৯ সেপ্টেম্বর (রোববার) সিগারেটের ধোঁয়া আসায় কম্পিউটার সায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও হাটহাজারী স্টুডেন্ট এসোসিয়নের সহ-সভাপতি শান্তনু নাথকে মারধর করে শাখা ছাত্রলীগের আরেক বগি ভিত্তিক গ্রুপ ভিএক্সের নেতা-কর্মীরা। সাংবাদিক মিনহাজ তুহিনকে মারধরের ঘটনায় ইংরেজি বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির কার্যকরী সদস্য মাহমুদুল হাসান রূপক, ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রাজিবুল আলম ও সাব্বির হোসেন এবং মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী তৈমুর হোসেনকে কারণ দর্শাতে বলেছে প্রশাসন।
আর শান্তনু নাথকে মারার ঘটনায় আরও চারজনকে কারণ দর্শাতে বলা হয়েছে। তারা হলেন, ইতিহাস বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী এমাদ উদ্দিন, ইসলামের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের সালাউদ্দিন সাজ্জাদ, একই সেশনের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ইব্রাহিম খলিল এবং পদার্থবিদ্যা বিভাগের ২০১৭-১৮ সেশনের লিপ্টন দাশ।