অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় সাংবাদিক গোলাম সারওয়ার

0
.

রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বৃহস্পতিবার বিকালে দাফন করা হয়েছে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারকে। এর আগে জাতীয় প্রেস ক্লাব চত্ত্বরে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়।

গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৭৫ বছর বয়সী গোলাম সারওয়ার। মঙ্গলবার রাতে তার লাশ দেশে আনা হয় এবং পরদিন বুধবার বরিশালের বানারীপাড়ায় নেয়া হয়।

জন্মস্থানে প্রথম জানাজার পর লাশ ঢাকায় ফিরিয়ে আনা হয় এবং উত্তরা-৪ নম্বর সেক্টর জামে মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে গোলাম সারওয়ারের লাশ আনা হয় তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সহকর্মীদের শ্রদ্ধা নিবেদনের পর বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তৃতীয় জানাজায় সর্বস্তরের মানুষ অংশ নেন।

পরে কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনৈতিক, শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সামরিক-বেসামরিক কর্মকর্তা, ব্যবসায়ী ও সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান।

এদিকে, প্রয়াত গোলাম সারওয়ারের রুহের মাগফেরাত কামনায় শুক্রবার আসর নামাজের পর পরিবারের পক্ষ থেকে এবং শনিবার সমকালের আয়োজনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মাহফিল দুটিতে অংশ নিতে সবাইকে অনুরোধ জানানো হয়েছে।