অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্যান্সারে আক্রান্ত ছাত্রদল নেতা শহীদুল ইসলামের ইন্তেকাল

0
শহীদুল ইসলাম শহীদ।

দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুল ইসলাম শহীদ। আজ মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৮ বছর।

শহীদুল আলম দীর্ঘ দিন ভারতে চিকিৎসাধীন ছিলেন। পরে নগরীর পাঁচলাইশে অবস্থিত ট্রিটমেন্ট হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। সেখাই তিনি আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার প্রথম নামাজে জানাজা আজ রাত ১০ টায় নগরীর লালদিঘি মাঠে এবং দ্বিতীয় জানাযা বাঁশখালীর নিজ বাড়িতে আগামীকাল সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে।

ছাত্রদল নেতা শহীদুল ইসলাম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এনামুল হক এনাম।

এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন,শহীদুল ইসলাম শহীদ এর মৃত্যুতে তার পরিবার ও নিকটজনের মত আমরাও গভীরভাবে সমব্যাথী। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান (বীর উত্তম) এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন বুকে ধারণ করে মরহুম শহীদুল ইসলাম শহীদ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখাকে সুসংগঠিত ও শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। ‘গণতন্ত্রের মাতা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নেতৃত্বে গনতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তার সাহসী ভূমিকা সতীর্থদের মাঝে অনুপ্রেরণা হয়ে থাকবে। দোয়া করি মহান রাব্বুল আলামিন যেন তাকে জান্নাত নসীব এবং শোকাহত পরিবারবর্গকে ধৈর্য্য ধারনের ক্ষমতা দান করেন।

নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।