অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সন্ত্রাস ও জঙ্গী বিরোধী মানববন্ধনে বিমান বন্দর সড়কে দুই ঘন্টার যানজট

0
LATIF 2
মানবন্ধনের কারণে আটকা পড়ে শত শত যানবাহন। ছবি: আল অামিন সিকদার।

চট্টগ্রামের ইপিজেড এলাকায় সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে শুক্রবার বিকালে। একারণে নগরীর ভিআইপি সড়ক হিসেবে পরিচিত বিমান বন্দর সড়কে অন্তত দুই ঘন্টার যানজটে আটকা পড়েন হাজার হাজার মানুষ।

 বেলা ৩টার বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্দন অনুষ্ঠিত হয় ইপিজেড থানার ৩৯ নং ওয়ার্ড কউন্সিলর কার্যালয়ের সামনে। এতে বন্দর পতেঙ্গা ইপিজেড থানার বিভিন্ন ওয়ার্ড থেকে প্রায় হাজারখানেক নেতা কর্মী অংশ নেয়। বিকাল গড়াতে মানববন্ধন বিশাল আকার ধারণ করে সড়কের উপর উঠে পড়ে লোকজন। এতে বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ হয়ে বিশাল যানজটের সৃষ্টি হয়। প্রায় ২ কিলোমিটার রাস্তা জুড়ে যানচলাচল বন্ধ থাকায়  চরম ভোগান্তীতে পড়েন মানুষ।

LATIF 3
বিমান বন্দর সড়কে বিশাল যানজট।

দীর্ঘ ২ ঘন্টার যানজটের মধ্যে ধীর গতিতে সামনে যেতে যেতে ট্রলির চালক রাকিব তীব্র ক্ষোভ প্রকাশ করে জানান, দুই ঘন্টার যানজটতো কিছুই না। সামনে কি হচ্ছে জানিনা তবে যাই হোক ট্রাফিক পুলিশের সহায়তায় যানজটটি খুবই তাড়াতাড়ি নিরসন হলেই বাঁচি।

যানজটটির নিরসন সম্পর্কে জানতে চাইলে উপস্থিত ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক সুকান্ত কোন ধরণের মন্তব্য করতে রাজি হন নি।

এদিকে দেশব্যাপী জঙ্গিঙ্গবাদ ও সন্ত্রাসী সৃষ্টিকারীদের প্রতিহতের দাবীতে তারন্য নগর কমিটি ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ ইপিজেড শাখার যৌথ উদ্যোগে এক কিলোমিটার জুড়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, প্রধান আলোচক ছিলেন এম.পি আলহাজ এম.এ. লতিফ, বিশেষ অতিথি সাবেক কাউন্সিলর আব্দুল বারেক কোং,কেন্দ্রিয় শ্রমিক লীগ যুগ্ন সম্পাদক- শফর আলী।

LATIF 1
মানবন্ধনে উপস্থিত ছিলেন সাংসদ এম এ লতিফ ও মেয়র আ জ ম নাছির।

চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন, দেশে যারা ধর্মের অপব্যাখ্যাও উসকানীমূলক বক্তব্য দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাদের কোন রকম ছাড় আঃলীগ সরকার দেবে না। আর জঙ্গিবাদ ও সন্ত্রাসী কায়দায় দেশ কে ব্যর্থ রাস্ট্রে পরিনিত কারীদের চিহৃত করে শীঘ্রই শাস্তির ব্যবস্থা করবেন বলে দৃঢ় আহবান করেন।

এম.পি লতিফ বলেন, ইসলাম কখনোই অশান্তি কামনা করেনা। ধর্ম কে পুূজিকরে যারা অপরাজনীতিতে জড়িত তাদের ব্যাপারে রাষ্ট্র সর্ব্বচ্চ ব্যবস্থা গ্রহন করতে প্রস্তত বলে তিনি জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন-ইপিজেড থানা আঃ লীগ নেতা-সেলিম আফজাল,মোঃশরিফ,শ্রমিক নেতা-মতিন মাষ্টার,তারন্য নগর সভাপতি-আব্দুর রশিদ লোকমান, পতেঙ্গা থানা যুবলীগ সভাপতি-মোঃ ফরিদুল আলম,আঃ লীগ নেতা-আকতার হামিদ,জহুরুল আলম, জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ ইপিজেড শাখার সভাপতি জাবেদুল ইসলাম শিপন, সেক্রেটারী- মোঃ জাহেদ হোসেন, জাহেদুল হাসান মিন্টু, ইমতিয়াজ, লোকমান, ফসিউল আলম, এন.এ আজিজ,সালাউদ্দিন,আলাউদ্দিন, আনোয়ার, আলমগীর, মুন্না, কনক, জাহেদ, মহিউদ্দিন, আরেফিন, রিপন, মামুন, সামীর, মুন্নাশাহ, নগর ছাত্রলীগ সদস্য-রুবেল হাসান, ইমন, নয়ন প্রমুখ ।

পরে এক জঙ্গিও সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ইপিজেড এর সড়ক প্রদক্ষিণ করে।