অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তারেকের রায়ের প্রতিবাদে চট্টগ্রামে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ

0
Totan-
তারেক রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাত মামলায় রায়ের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে আদালতকর্তৃক ‘মিথ্যা মামলায়’ সাজা দেওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসেবে শুক্রবার বিকেলে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নগরীর কাজীর দেউড়ি নুর আহমদ সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মালেক ফারুকীর সভাপতিত্বে এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মুহাম্মদ আব্দুল আজিজের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মাহমুদ আলম পান্না।

সভায় বক্তারা বলেন, বিএনপি’র সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের অনুপস্থিতিতে তাকে সাজা দেয়া ন্যায় বিচারের পরিপন্থী। তারেক রহমানকে শাস্তি দিয়ে গণতন্ত্রের অভিযাত্রাকে ব্যাহত করতে চায়। অবিলম্বে এ সাজা প্রত্যাহার করে তাকে সকল মিথ্যা মামলা থেকে বেকসুর খালাস দিয়ে জাতীয় সংলাপের মধ্য দিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে দেশকে ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা করতে হবে। বক্তারা বলেন, ‘তারেক রহমানের নামে কোন ব্যাংক এ্যাকাউন্ট নেই। তিনি কোন ঘুষ গ্রহণ করেননি বা অর্থ পাচার করেননি। তার একটাই অপরাধ তিনি রাজনীতি করেন। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি এস কে খোদা তোতনের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার আহবানও জানান।

সমাবেশে বক্তব্য রাখেন মো. নেওয়াজ, হাজী নুরুল হক, শাহ আলম, ফজলুল কবীর মুন্না, এম এইচ মুরাদ, এম আই এম সোহাইল, দিদারুল আলম, জামসেদ হায়দার, আমিরুল ইসলাম, মো. আজাদ, লিটন, করিম, মঈন, সিরাজ, ফারুক, বিপ্লব, সাইদুর রহমান টিটু, গাজী সেলিম, মোহাম্মদ জাফর, গিয়াস উদ্দিন টিপু, নুরুল কবীর পলাশ, লিটন, মো. হাসান, আহমেদ হিরু, নান্টু, লিটন, মো. হানিফ, দুলাল, সুমন, সাইফুল, আকতার, আবুল, আলমগীর ও সালাহউদ্দিন প্রমুখ।