অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার আলোচনায় ব্যর্থ হলে আন্দোলনের ঝড় উঠবে: দুদু

1
.

দেশের চলমান সংকট নিয়ে আলোচনার দায়িত্ব বিএনপি নেবে না বলে জানিয়েছেন দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

এসময় তিনি সরকারের উদ্দেশ্য হুঁশিয়ারি দিয়ে বলেন,’সময় বেশি দিন নাই, অনতিবিলম্বে দেশের চলমান সংকট নিয়ে বিএনপি সহ- সকল বিরোধী দলের সাথে আলোচনায় বসুন। ব্যর্থ হলে যে আন্দোলনের ঝড় উঠবে আপনারা তছনছ হয়ে যাবেন। এ আন্দোলন ২০১৪ সালের মত নয়,এটি হবে দেশে সত্য প্রতিষ্ঠিত করার আন্দোলন।

আজ মঙ্গলবার(১১ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির চেয়ারপার্সনেরর উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনটির আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন নামের একটি সংগঠন।

শামসুজ্জামান দুদু অভিযোগ করে বলেন,’সরকার আবার ও ২০১৪ সালের ৫ই জানুয়ারির মত একদলীয় নির্বাচন করার পাঁয়তারা করছে।বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্রতি সপ্তাহে দুবার কোর্টে নিয়ে কারাঘরে নেয়ার যাবতীয় ব্যবস্থা করেছে।

বিএনপি নির্বাচনে যাবে তবে কোন অবস্থাতেই শেখ হাসিনার অধিনে নয় বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

সরকারের উদ্দেশ্য তিনি আরও বলেন,’আপনারা সারা দেশে নৌকা মার্কায় ভোট চাইবেন আমরা কোর্টের বারান্দায় ঘুরবো এটা সুষ্ঠ নির্বাচনের লক্ষন নয়। দেশে সুষ্ঠ নির্বাচন করতে হলে সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে।খালোদা জিয়া,তারেক রহমান সহ-সকল বিরোধী দলের নেতাকর্মীদের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে এবং দেশে ভয়হীন আতন্ক মুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে।

দুদু বলেন,’ক্ষমতাসীন সরকার ব্যাংকের টাকা নির্দিধায় লুটপাট করছে।যখন যাকে খুশি গুম,অপহরণ করছে।শুধু ঢাকা নয় সারা দেশ এখন আতন্কের দেশে পরিনত হয়েছে। আমরা সংবিধান মানি কিন্তু যে সংবিধান দেশের ভোটাধিকার নিশ্চিত করতে পারে না এমন সংবিধান মানি না। যে সংবিধান ভোটাধিকার নিশ্চিত করবে আমরা তার পক্ষে দাঁড়াতে চাই।
আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগ গনতন্ত্রের জাত শত্রু। জনগন এবং ভোটকে তারা প্রচণ্ড ভয় পায়। তাই তারা জনগনকে ভোট দিতে দেয় না।

কাদের গনি চৌধুরী বলেন, জনগনের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখলের জন্য আওয়ামীলীগ সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা তুলে দিয়ে এখন সংবিধানের দোহাই দিচ্ছে। তিনি বলেন, যারা জনগনের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখল করেছে তাদের অধিনে কোন নির্বাচন বাংলাদেশের মানুশজ মেনে নেবে না।

আয়োজক সংগঠনের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন,বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম,তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গণি চৌধুরী,নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির,এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা,জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা মো:ওমর ফারুক প্রমুখ।

১ টি মন্তব্য
  1. Sahed Alam বলেছেন

    E dul azahar pore naki agami eid er por ….