অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভারতে গো-রক্ষা আন্দোলনের নামে মুসলিম হত্যার প্রতিবাদ করছে না সরকার

1
.

দিল্লির আশীর্বাদ নিয়ে ক্ষমতায় যাওয়া এবং তা টিকিয়ে রাখাসহ নানা সুবিধা গ্রহণ করার উদ্দেশ্যেই কেউ ভারতে গো-রক্ষা আন্দোলনের নামে মুসলিম হত্যার প্রতিবাদ করছে না বলে মন্তব্য করেছেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, আমেরিকা সফরে গিয়ে নরেন্দ্র মোদি বারবার ট্রাম্পকে জড়িয়ে ধরেছেন। কিন্তু ট্রাম্পও একজন গো-মাংস ভোজি। ভারত সারা বিশ্বে অন্যতম গো-মাংস রফতানিকারক। ক্ষমতাসীন বিজেপির নেতারাই অন্যতম মাংস রফতানিকারক। কিন্তু সেই দেশেই মুসলিম এবং হিন্দু দলিত সম্প্রদায়ের মানুষকে গো-রক্ষার নামে পিটিয়ে হত্যা করা হচ্ছে।

দেশি এবং আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর সমালোচনা করে তিনি বলেন, একজন অন্য ধর্মের মানুষ কোথাও মারা গেলেই তাদের মায়াকান্না শুরু হয়ে যায়। তারা নানা ধরনের পদক্ষেপ নেন। কিন্তু প্রকাশ্য দিবালোকে পিটিয়ে মুসলমানদের হত্যা করা হচ্ছে অথচ তারা নীরব। এর কারণ হলো তারা মুসলিম। মুসলমানদের মানবাধিকার থাকতে নেই। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফরহাদ মজহার।

পররাষ্ট্রনীতির সমালোচনা করে তিনি বলেন, কয়েকদিন আগে একজন হিন্দুকে বাংলাদেশে পিটিয়ে হত্যা করা হয়েছে। সেটি কোনো ধর্মীয় বিষয় ছিল না। তার প্রতিবেশীর সাথে দ্বন্দ্বে জেরে সে খুন হয়। কিন্তু এরপরই ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে এর প্রতিবাদ জানান হয়েছে। কিন্তু ভারতে ধারাবাহিকভাবে মুসলমানদের হত্যা করলেও আমাদের হাই কমিশন নীরব। তারা আমাদের অভ্যন্তরীণ বিসয়ে হস্তক্ষেপ করে কিন্তু আমরা নৈতিক প্রতিবাদ টুকুও জানাতে পারি না।

মাহমুদুর রহমান আরো বলেন, ভারতে যারা এই অমানবিক কাজের প্রতিবাদ জানাচ্ছে আমরা তাদের সাথে সংহতি জানাচ্ছি এবং সকল জায়গায়, সকল ধরনের সাম্প্রদায়িকতা বন্ধের জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লেখক ও বুদ্ধিজীবী ফরহাদ মাজহার, সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, এম আবদুল্লাহ, আবদুল হাই শিকদার, সৈয়দ আবদাল আহমেদ, ইলিয়াস খান, কাদের গণি চৌধুরী, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ ।

ফরহাদ মজাহার বলেন, যে কোনও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্মীয় স্বাধীনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের এ ঘটনা মানবাধিকার বিরোধী।

১ টি মন্তব্য
  1. Mozedul Khan বলেছেন

    r8