অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্বামীকে মুক্ত করতে গিয়ে গণধর্ষণের শিকার স্ত্রী, ৪ ধর্ষক গ্রেফতার

0

গাজীপুর জেলা প্রতিনিধিঃ

.

গাজীপুরের কালিয়াকৈর স্বামীকে জিম্মি করে মুক্তিপণের টাকার জন্য স্ত্রীকে ডেকে নিয়ে গণধর্ষণ করেছে দুর্বত্তরা। ৯ জুন শুক্রবার রাতে এ ঘটনার পর ধর্ষিতার স্বামী বাদী হয়ে আজ শনিবার সকালে কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় পুলিশ ৪ যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতাররা হলেন- রবিন (২৬), রিপন (৩০), রাজিব (৩০) ও ডালিম (৩৪)। তাদের সকলের বাড়ি একই উপজেলার হরিণহাটি এলাকায়।

কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আলী জিন্নাহ জানান, শুক্রবার রাত ৮টার দিকে বাড়িতে রং করার কথা বলে স্থানীয় এক রং মিস্ত্রিকে দীঘির পাড় এলাকায় রবিনদের বাড়িতে ডেকে নেয় আসামিরা। পরে তাকে সেখানে জিম্মি রেখে একলাখ টাকা মুক্তিপণ চেয়ে তার স্ত্রীকে ফোন করে রবিন ও রিপন।

স্থানীয়রা জানান, রাত ৯টার দিকে টাকা ছাড়া স্বামীকে ছাড়িয়ে নিতে রবিনদের বাসায় যায় ওই রং মিস্ত্রির স্ত্রী। তারা গরীব মানুষ, তাদের কাছে এত টাকা নেই বলে আসামিদের হাতে-পায়ে ধরে স্বামীকে ছেড়ে দিতে অনেক আবুতি মিনতি করেন ওই নারী। কিন্তু তাতেও তারা রাজি না হয়ে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে অন্য ঘরে নিয়ে গণধর্ষণ করে। পরে সেখান থেকে চোখ-মুখ বেঁধে স্বামী-স্ত্রীকে তাদের অন্য সহযোগীরা দুইটি আলাদা নিয়ে যায়।

ঘটনাটি টের পেয়ে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে রাত ১১টার দিকে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে চার যুবককে আটকের চেষ্টা করে। এ খবর পেয়ে আটক স্বামী-স্ত্রীকে আসামিরা শনিবার ভোরে হারিণহাটি এলাকার একটি রাস্তার ধারে ছেড়ে দিলে তারা বাড়ি চলে যায়।

পরে পুলিশ গিয়ে তাদের কাছে প্রকৃত ঘটনা শুনে এবং হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে ওই চারজনকে আটক করে।

এ ঘটনায় শনিবার সকালে রং মিস্ত্রী বাদী হয়ে কালিয়াকৈর থানায় ওই চারজনসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওই মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

অন্যদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। দুপুরে ধর্ষিতার স্বাস্থ্য পরীক্ষার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।