অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৩০মে জিয়ার মৃত্যু বার্ষিকীতে সরকারি ছুটি পূর্ণবহালের দাবি

0
.

বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যতই যড়যন্ত্র চক্রান্ত হোক না কেন, ইতিহাস থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না। তিনি মানুষের হৃদয়ে রয়েছেন। তিনি কালজয়ী রাষ্ট্রনায়ক। যতদিন বাংলাদেশ থাকবে, সূর্য ওঠবে সূর্য ডুববে,লাল সবুজের পতাকা থাকবে, ততদিন শহীদ জিয়ার নামও থাকবে।

তিনি আজ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত দিবস ৩০ মে সরকারি ছুটি পূর্ণবহালের দাবিতে সাংস্কৃতিক কর্মীদের এক মানববন্ধনে এ কথা বলেন।

জিসাস সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে অন্যদের মধ্য বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, ধর্ম বিষয়ক সহ-সম্পাদক দীপেন দেওয়ান প্রমূখ বক্তব্য রাখেন।

কাদের গনি চৌধুরী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ সৎ শাসক। তিনি এদেশের মানুষকে স্বাধীনতা এনে দিয়েছেন,গণততন্ত্র দিয়েছেন,জাতীয়তার পরিচয় দিয়েছেন,সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছেন,আইনের শাসন দিয়েছেন। যেখানে যেখানে শেখ মুজিব ব্যর্থ হয়েছেন, সেখানে জিয়া সফল হয়েছিলেন সে জন্য জিয়ার প্রতি আওয়ামীলীগের এতো আক্রোশ।

দীপেন দেওয়ান বলেন,স্বাধীনতার পরর্বতী সরকার আমাদের (উপজাতিদের) জাতীয়তার পরিচয় কেড়ে নিয়েছিল। জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের মাধ্যমে আমাদের জাতীয়তার পরিচয় ফিরিয়ে দিয়েছেন।

মানববন্ধনে অন্যান্য বক্তারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদত দিবস ৩০মে সরকারি ছুটি পূর্ণবহালের দাবি জানান।