অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বুয়েট ছাত্র মুশফিকুর জেএমবির বিস্ফোরক বিশেষজ্ঞ!

0
.

জেএমবির ‘সারোয়ার-তামিম গ্রুপের’ এক ‘বিস্ফোরক বিশেষজ্ঞকে’ গ্রেপ্তার করা হয়েছে। তাকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রেপ্তার মুশফিকুর রহমান জেনি ২০০৫ সালে বুয়েটের কম্পিউটার সায়েন্স বিভাগে ভর্তি হলেও জঙ্গিবাদে জড়িয়ে আর ডিগ্রি শেষ করতে পারেননি।

তবে মাঝে মাঝে বিভিন্ন কোর্স নিয়ে তিনি ঠিকই ছাত্রত্ব টিকিয়ে রেখেছেন। এখনও কাগজে কলমে তিনি বুয়েটের শেষ বর্ষের ছাত্র বলে জানান র‌্যাব কর্মকর্তারা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২০ মার্চ ঢাকার বাড্ডা এলাকায় এক অভিযানে বেশ কিছু দেশীয় অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়। ওই ঘটনায় ওই নাশকতা পরিকল্পনার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে থানায় মামলাও করা হয়। ওই মামলার তদন্ত করতে গিয়ে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের ১৪ জনকে গ্রেপ্তার করা হয়, যাদের জবানবন্দিতে জেনির নাম আসে।

এ ব্যাপারে র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, আজ বুধবার সকালে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে মুশফিকুর রহমান ওরফে মুশফিক মার্টিন ওরফে জেনি নামে ৩০ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

জেনি আইইডির (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিষয়ে একজন বিশেষজ্ঞ জানিয়ে মহিউদ্দিন ফারুকী বলেন, তার কাছে বিপুল পরিমাণ দূর নিয়ন্ত্রিত আইইডি এবং বিভিন্ন ইলেকট্রনিক সরঞ্জাম পাওয়া গেছে।