অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম আইনজীবি সমিতির নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে চলছে ভোট গ্রহণ

1
.

উৎসব মুখর পরিবেশে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রবিবর সকাল ৯টা থেকে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ভোট গ্রহন শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে ভোটার সংখ্যা ৩ হাজার ৮০১ জন। সমিতির ১০ জন নির্বাহী সদস্যসহ ১৯টি পদের বিপরীতে মোট ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে গ্রহন করা হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন রাজনৈতিক দলের সমর্থিত তিনটি প্যানেল নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছে । এর মধ্যে একটি আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, একটি বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ এবং অন্যটি আওয়ামী লীগের একাংশ ও বাম সমর্থিত সমমনা আইনজীবী সংসদ।

.

এছাড়া বাম সমর্থিত গণতান্ত্রিক আইনজীবী পরিষদও আলাদাভাবে দুটি পদে প্রার্থী দিয়েছে। নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এনামুল হক বলেন, শান্তিপূর্ণভাবে, উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে। প্রার্থী এবং সমর্থকদের সবার মধ্যে সৌহার্দ্য দেখা গেছে। নির্বাচন উপলক্ষে তিন প্যানেলের প্রার্থী এবং তাদের সমর্থকরা আইনজীবী সমিতি মিলনায়তনের আশপাশে অবস্থান নিয়েছেন।

.

সম্মিলিত শান্তিপূর্ণ অবস্থান আর সাধারণ ভোটারদের কাছে টানার চেষ্টায় আদালত অঙ্গণে উৎসবমুখর পরিবেশ পরিলক্ষিত হয়েছে। নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সব পদে প্রার্থী দিয়েছে। সমমনা সংসদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫টি সম্পাদকীয় পদ এবং ১টি নির্বাহী সদস্য পদে প্রার্থী দিয়েছে। গণতান্ত্রিক আইনজীবী পরিষদ অর্থ সম্পাদক ও নির্বাহী সদস্য পদে প্রার্থী দিয়েছে। এছাড়া সাংস্কৃতিক সম্পাদক পদে একজন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

১ টি মন্তব্য
  1. Alamgir Talukdar বলেছেন

    নির্বাচনেরর ফলাফল কি?