অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৮

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কথা কাটাকাটির জের ধরে বিশ্ববিদ্যালয়ের বগি ভিত্তিক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষের প্রায় আটজন আহত হয়েছে।

শনিবার মধ্যরাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- মোঃ শামিম, মোঃ কাউসার, তুর্কি সরকার ও মাসুম নাজিম। বাকী নাম পরিচয় পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে শাটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও ভিএক্স গ্রুপের ছাত্রলীগের দুই কর্মীর সাথে কথা কাটাকাটি হয়। এসময় সিনিয়ররা এসে বিষয়টি মিমাংসা করে দেয়। কিন্তু এর আধা ঘন্টা পর শাহজালাল হলের ভেতরে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এতে হলের ৮ থেকে ১০ কক্ষ ভাঙচুর চালায় দুই পক্ষ। সংঘর্ষে জড়িয়ে পড়া দুই গ্রুপ সিটি মেয়র ও নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যম্পাসে পরিচিত বলেও জানান সূত্র।

হাটহাজারী থানা পুলিশের ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শাহজালাল হলের ভেতরের অভিযান চালিয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা আছে। তবে এতে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী জানান, সংঘর্ষে শাহজালাল হলের ৮ থেকে ১০ কক্ষ ভাঙচুর করেছে দুই গ্রুপ। আমরা বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।