অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়া ও সাতকানিয়ায় দুর্ঘটনায় দুই ছাত্রী নিহত: ৩ ঘন্টা সড়ক অবরোধ

0
সাতকানিয়ায় বাস চাপায় নিহত ছাত্রীর স্বজনদের আহাজারী।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া ও সাতকানিয়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ছাত্রী নিহত হয়েছেন। রবিবার সকালে এসব দুর্ঘটনা ঘটেছে। নিহতরা হলেন, পটিয়ার কলেজ ছাত্রী পমি আক্তার(১৭) ও সাতকানিয়ার স্কুল ছাত্রী রূপসী নাথ (১১)।

সাতকানিয়ায় বাস চাপায় স্কুল ছাত্রীর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ ছাত্র ছাত্রীরা তিন ঘন্টা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে। এতে ব্যাপক যানজট সৃষ্টি হয়। দুভোগে পড়েন হাজার হাজার যাত্রী।

পুলিশ জানায়, পটিয়া উপজেলার কমল ‍মুন্সিরহাট এলাকায় সকাল ১০টার দিকে বাসের ধাক্কায় পমি আক্তার (১৭) নামে এক কলেজ ছাত্রী নিহত হন।

সাতকানিয়ায় সড়ক অবরোধ করছে স্কুল ছাত্ররা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.জহিরুল ইসলাম ভূঁইয়া পাঠক ডট নিউজকে বলেন, রবিবার সকালে কোচিংয়ে যাওয়ার পথে একটি বাস পমি আক্তারকে ধাক্কা দেয়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে একই সড়কের সাতকানিয়া উপজেলার ছদাহ এলাকায় বাস চাপায় রূপসী নাথ (১১) নামের ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় তিন ঘন্টা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেন ছাত্র ছাত্রীরা। রবিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রূপসী নাথ সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের নাথপাড়া গ্রামের সাধন নাথের মেয়ে। সে উপজেলার মিঠাদীঘি কে কে উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

জানা যায়, সকালে স্কুলে যাওয়ার পথে রাস্তা পার হওয়ার সময় কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী একটি বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হয় রূপসী নাথ। এসময় রূপসী নাথের মৃত্যুর খবর পেয়ে মিঠাদীঘি কে কে উচ্চবিদ্যলয়ের ছাত্র ছাত্রীরা এসে প্রায় তিন ঘন্টা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ করে রাখে।

বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনা করে অবরোধ তুলে নেয়। তবে স্কুল ছাত্রীকে চাপা দেয়া বাসটি আটক করা সম্ভব হয়নি।