অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে ছোট ভাইকে কুপিয়ে হত্যা করেছে বড় ভাই

0
.

কক্সবাজার সদর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে আপন দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষে নিহত হয়েছেন ছোট ভাই।  আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সদরের খুরুশ্কুল রাস্তারপাড়া এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত বেলাল হোসেন ও অভিযুক্ত মোস্তাক আহমেদ দুজনেই ওই এলাকার সাহাব উদ্দীনের ছেলে।

এ বিষয়ে খুরুশকুল ইউনিয়ন পরিষদের সাবেক নারী সদস্য সাজেদা বেগম বলেন, দীর্ঘদিন ধরে পৈত্রিক বসতভিটা নিয়ে মোস্তাক ও বেলালের মধ্যে বিরোধ চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার ছোট ভাইকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে গেছে বড় ভাই মোস্তাক।

এদিকে ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য এম. জানে আলম বলেন, তারা তিন ভাই। বাবা মারা যাওয়ার পরে তাদের বাবার রেখে যাওয়া সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর ফলে বেলাল ২ নং ওয়ার্ডের গিয়ে আলাদাভাবে বসবাস শুরু করে। কিন্তু অর্থনৈতিক টানপোড়ানে পরে সেখানকার জায়গাটুকু বিক্রি করে বেলাল। পরে নিজের বাবার ভিটেতে বাড়ি করার কাজ শুরু করে। এতে বাধা দেয় বড় ভাই মোস্তাক। গত বুধবার এ বিষয়ে আমাকে মৌখিকভাবে অবহিত করে বেলাল। আমি তাকে বিষয়টি সুষ্ঠুভাবে সমাধান করার আশ্বাস দেই। কিন্তু বৃহস্পতিবার দুই ভাইয়ের মধ্যে ঝগড়া বাধে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে পৌঁছে দেখি বেলাল রক্তাত অবস্থায় মাটিতে পড়ে রয়েছে। পরে পুলিশকে খবর দিয়ে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসি। তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী আমরা জানতে পেরেছি পৈত্রিক সম্পত্তির বিরোধের জেরে বড়ভাইয়ের হাতে ছোট ভাই খুন হয়েছে। আমরা অভিযুক্ত বড়ভাইকে ধরতে অভিযান চালাচ্ছি।