অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঈদের আগে-পরে ৭ দিন খোলা থাকবে সব সিএনজি স্টেশন

0
.

ঈদের আগে ও পরের তিন দিনসহ সাত দিন ২৪ ঘণ্টা সারাদেশে সিএনজি স্টেশন খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সভা কক্ষে ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্নকরণ সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঈদের সময় মোটরসাইকেলের উপদ্রব বেশি থাকে। এ জন্য মোটরসাইকেল দুর্ঘটনা বেশি হয়। পুলিশের যারা আছেন, তাদেরকে অনুরোধ করব, রং সাইড দিয়ে যাওয়ার ক্ষেত্রে আপনারা কোনো আপস করবেন না। আমরা বিভিন্ন সেতুর টোল প্লাজায় বুথ সংখ্যা বাড়ানোর নির্দেশনা দিচ্ছি। যদি সবাই মিলে সম্মিলিত প্রয়াস চালাই তবে দুর্ঘটনা কমানো সম্ভব হবে।

তিনি বলেন, ঈদের সময়ে সব পোশাক কারখানা যেন একই সময়ে ছুটি না হয়, সমন্বয় করে ছুটি দিতে শ্রম মন্ত্রণালয় ও গার্মেন্টস মালিকদের দৃষ্টি আকর্ষণ করছি।

সভায় হাইওয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, মে মাসে ২৫ হাজার মামলা হয়েছে। সবচেয়ে বেশি মামলা হয়েছে ফিটনেস না থাকার কারণে, যা ঈদের সময়ও অব্যাহত থাকবে।

সভায় অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লাহ নুরী, ঢাকা সড়ক পরিবহন সমিতির সভাপতি মশিউর রহমান রাঙা, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, নিরাপদ সড়ক চাই সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এবং ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপদ কর্তৃপক্ষ, বিআরটিসি, সেতুবিভাগসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বিভিন্ন জেলার জেলা প্রশাসকরা ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন।