অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামালপুরে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক নাদিম খুন

0
সাংবাদিক নাদিম

জামালপুরের বকশীগঞ্জে রাতের আধারে সন্ত্রাসী হামলা আহত সাংবাদিক গোলাম রব্বানী নাদিম মারা গেছেন।

আজ বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  তিনি নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিলৈন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন গোলাম রব্বানী নাদিমের ভাই সাংবাদিক এমদাদুল হক লালন।

এর আগে বুধবার (১৪ জুন) রাত অনুমান ১০টার সময় বকশীগঞ্জ টিএন্ডটি রোডে তিনি হামলার শিকার হন।

জানা গেছে, তিনি পেশাগত দায়িত্ব পালন কর থেকে বাড়ি ফিরছিলেন। গুরুত্বর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, এ ঘটনায় অপরাধীদের গ্রেপ্তার অভিযান চলমান। অপরাধীদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেওয়া হবে।

নাদিম জেলা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্বে ছিলেন।

বকশীগঞ্জের স্থানীয় সাংবাদিকরা জানান, গত বুধবার রাত ১০টায় পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরছিলেন গোলাম রব্বানী নাদিম। পথিমধ্যে নাদিমকে পিটিয়ে অজ্ঞান অবস্থায় নির্জনে ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা নাদিমকে উদ্ধার করে বকশীগঞ্জ হাসপাতালে নেয়। কিন্তু তার অবস্থা আশংকাজনক থাকায় জামালপুর হাসপাতালে পাঠানো হয়। সেখানেও অবস্থার কোনো উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালে নেয়া হয়। সেখানে দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নাদিমের স্ত্রী মনিরা বেগম বলেন, ‘উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর ‘নারী কেলেঙ্কারীর’ নিউজ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের লোকজনরা নাদিমের ওপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আমার স্বামী সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের হত্যার সঙ্গে জড়িত মাহমুদুল আলম বাবুসহ তার সহযোগীদের ফাঁসির দাবি জানাচ্ছি।’

নাদিমের পরিবারের অভিযোগ, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর লোকজন এ হামলা চালিয়েছে।

এ দিকে অভিযুক্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর মোবাইলে কল করলে সেটি বন্ধ পাওয়া যায়। এ কারণে তার বক্তব্য পাওয়া যায়নি।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার প্রতিবাদে তৎক্ষণিক জামালপুর প্রেসক্লাব প্রতিবাদ সভা করেছে। প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে সাংবাদিক নাদিমকে হত্যাকারী মাহবুবুল আলম বাবু চেয়ারম্যানকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারসহ ফাঁসির দাবি করেন। প্রতিবাদ সভা থেকে ৩ দিনের শোক কর্মসূচিসহ বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন সাংবাদিক নেতারা।