অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাবি শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল আইনে অভিযোগ নাটোরের এমপির

0
.

নাটোর-২ (নলডাঙ্গা-নাটোর সদর) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক সুজিত সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বোয়ালিয়া মডেল থানায় অভিযোগ দিয়েছেন।

রবিবার রাত ১১টার দিকে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে অভিযোগটি জমা দেন তিনি।

সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুজিত সরকার অনলাইন আইপি টিভিতে আমাকে সন্ত্রাসী, আমার কোনো রাজনৈতিক সংস্কৃতি নেই ইত্যাদি বলে আমার সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষুণ্ন করে অপরাধ করেছেন। এছাড়া আমার বিরুদ্ধে থানায় মিথ্যা জিডি করে আমার মানহানি করেছেন।

তিনি আরও বলেন, আমার নামে মিথ্যা অভিযোগ করায় আমার নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এতে আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। ঘটনার দ্রুত তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানান সংসদ সদস্য শিমুল।

এ ব্যাপারে রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, নাটোরের সংসদ সদস্য বোয়ালিয়া থানায় একটি অভিযোগ জমা দিয়েছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগটি যাচাই-বাছাই করে তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ২৯ জুলাই প্রাণনাশের হুমকির অভিযোগ এনে বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক সুজিত সরকার। নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে হুমকির অভিযোগের কোনো সত্যতা না পাওয়ায় অধ্যাপক সুজিত সরকারের করা সাধারণ ডায়েরি (জিডি) খারিজ করে দেয় রাজশাহী বোয়ালিয়া মডেল পুলিশ থানা।