অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাভারে গ্যাসলাইট কারখানায় আগুন, আহত ৩০

0
1465475620_06
.

আশুলিয়ার জিরাবো এলাকায় একটি গ্যাসলাইট তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কারখানার থেকে বের হতে গিয়ে কমপক্ষে ৩০ জন শ্রমিক আহত হয়েছে। তবে তাৎক্ষণিক আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

জিরাবো ফুলবাগান এলাকার কালার ম্যাক্স (বিডি) লিমিটেড কারখানায় মঙ্গলবার বিকেল ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় ৩ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কারখানার বয়লার বিস্ফোরণের কারণে আগুনের সুত্রপাত হতে পারে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, বিকেলের দিকে আশুলিয়ার জিরাবো এলাকার কালারম্যাক্স (বিডি) লিমিটেড নামে লাইটার প্রস্তুতকারক ফ্যাক্টরিতে হঠাৎ আগুন দেখতে পায় কারখানার শ্রমিকরা। এসময় তারা ডিইপিজেড ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। পরবর্তীতে আগুনের তীব্রতা বেশি থাকায় সাভার থেকে ফায়ার সার্ভিসের আরও ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে।

এব্যাপারে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানা যায়নি।

অপরদিকে এ ঘটনায় গুরুতর আহত ১০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য এসছেন বলে জানিয়েছেন ঢামেক হাসপাতালের ক্যাম্প ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া।