অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ট্রেনের ছাদ থেকে ফেলে হত্যায় দু’জনের ফাঁসির রায়

0
gazipur
.

গাজীপুরে ট্রেনের ছাদ থেকে ফেলে যাত্রী হত্যা ও ছিনতাইয়ের দায়ে দু’জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন-ময়মনসিংহের তারাটি চরপাড়া গ্রামের হাবুল মিয়ার ছেলে রাসেল মিয়া ও মৌলভিবাজার জেলার বিছামনি গাংপাড়া গ্রামের মৃত হোসেন মিয়ার ছেলে মুন্না মিয়া।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।

মামলার বিবরণে জানা গেছে, চলতি বছরের ২২ মার্চ রাতে গাজীপুরের পূবাইলের শিমুলিয়া রেলগেইট এলাকায় ঢাকা থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনের ছাদে ছিনতাইয়ের উদ্দেশ্যে ৪-৫ জন দুর্বৃত্ত ট্রেনের যাত্রী আব্দুল মোমিনকে মারধর ও ছুরিকাঘাত করে। এ সময় অপর যাত্রী আবু সাঈদ এবং হাসান মাহমুদ তাদের বাধা দিলে দুর্বৃত্তরা তাদের টাকা পয়সা ও মোবাইল সেট ছিনতাই করে ট্রেনের ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এতে ঘটনাস্থলে নওগাঁর মিঠাপুর ফকিরপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল মোমিন মারা যান এবং অপর দুইজন গুরুতর আহত হন।

পরে হতাহতদের রেলওয়ে পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এ ঘটনায় পরদিন রেলওয়ে পুলিশ বাদী হয়ে ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে চলতি বছরের ৩১ জুলাই চার্জশিট দাখিল করে। বিচারক বিচারকার্যক্রম শেষে এ রায় দেন। মামলায় রাষ্ট্রপক্ষে আইজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহম্মেদ।