অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিলেটে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যুর অভিযোগ

0
.

সিলেটে পুলিশের হেফাজতে যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। তবে পুলিশের দাবি- ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছে ওই যুবক। নিহত যুবকের নাম রায়হান আহমদ। তার বাড়ি নগরীর আখালিয়া নেহারীপাড়া এলাকায়।

নিহতের পিতা মো. হাবিবুল্লাহ জানিয়েছেন- ভোররাত চারটার দিকে তার ছেলে রায়হান তাকে ফোন করে বলে- ‘আমারে বাঁচাও, টাকা লইয়া ফাঁড়িতে আও।’ এ সময় তিনি জানতে পারেন রায়হানকে বন্দরবাজার ফাঁড়িতে আটকে রাখা হয়েছে। নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে ফজরের নামাজ পড়ে পাশে ফাঁড়িতে ছেলের সন্ধানে গেলে ডিউটিরত কনস্টেবল তাকে জানায়- ‘সবাই ঘুমে। সকালে আসেন।’ হাবিবুল্লাহ জানান, সকালে গেলে বলে রায়হান অসুস্থ। ওসমানী মেডিকেলে যান।

এরপর মেডিকেল হাসপাতালের মর্গে এসে দেখেন ছেলের লাশ। তিনি অভিযোগ করেন- তার ছেলেকে পুলিশ নির্যাতন করে হত্যা করেছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) জ্যোর্তিময় সরকার জানিয়েছেন, সকালে কাস্টঘর এলাকায় ছিনতাইকালে জনতা তাকে গণপিটুনি দেয়। এতে গুরুতর আহত অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মারা যায় ওই যুবক।

তবে এলাকার স্থানীয় কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম জানান, কাস্টরের ছিনতাই কিংবা গণপিটুনির খবর তিনি জানেন না। এ ধরনের ঘটনা ঘটলে অবশ্যই এলাকায় থাকা সিসিটিভির ফুটেজে সত্যতা জানা যাবে।
এসএমপির এই মুখপাত্র আরও বলেন, রোববার বিকেল সাড়ে ৩টার দিকে ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় রোববার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি জানিয়ে জ্যোতির্ময় সরকার বলেন, পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।