অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রীর ত্রাণের শাড়ি দুই বন্ধুর স্ত্রীকে উপহার দিয়ে বিপাকে ব্যারিষ্টার সুমন

0
.

প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার থেকে গরিব ও দুস্থদের জন্য দেওয়া শাড়ি ‘দুই বন্ধুর স্ত্রীকে’ উপহার দিয়ে সমালোচনার মুখে পড়েছেন হবিগঞ্জের সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক সুমন। তার দুই বন্ধু এ উপহার প্রত্যাখ্যান করে ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি সামনে আসে; যা নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ ব্যারিস্টার ‍সুমনের নির্বাচনী এলাকা চুনারুঘাট ও মাধবপুরে।

আব্দুল মুকিত ও সানু আহমেদ নামে দুই ব্যক্তি গত বুধবার উপহার পাওয়া শাড়ি স্বল্প মূল্যের হওয়ায় তা নিতে অস্বীকার করে ফেসবুকে আলাদা পোস্ট দেন। এ দুই ব্যক্তি সংসদ সদস্যের স্কুলের বন্ধু হিসেবে এলাকায় পরিচিত। তবে এটিকে অপপ্রচার হিসেবে দাবি করেন হবিগঞ্জ-৪ আসনের এ সংসদ সদস্য।

দুই বন্ধুর স্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহারের শাড়ি পাওয়া নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সমালোচনা করে একটি ভিডিও বার্তা দিয়েছেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ভিডিও বার্তায় সুমন এ বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন।

ভিডিও বার্তায় ব্যারিস্টার সুমন বলেন, সরকারে পক্ষ থেকে সাড়ে চারশো বা পাঁচশো শাড়ি, লুঙ্গি দেওয়া হয় কিন্তু আমার এলাকায় মানুষ থাকে তিন থেকে চার লাখ। তারা আশাবাদী থাকে সংসদ সদস্য হিসেবে আমি তাদের কিছু না কিছু উপহার দিব। তিনি বলেন, সরকারি বরাদ্দ বন্টন প্রক্রিয়াতে কে, কাকে দিচ্ছে, এর দায় কি এমপি হিসেবে আমি নিতে পারি। আমি সব কিছু বন্টনে সবসময় খোঁজখবর নিয়ে থাকি। তারপরও কাউকে গরিব মনে করে কেউ একটা কিছু উপহার দিয়ে থাকে, তাহলে তিনি গরিব না হলে সেটা গরিবদের মাঝে দিয়ে দেওয়া উচিত।

তিনি আরও বলেন, আমার এলাকার ইতিহাস বদলানোর জন্য আমি নির্বাচিত হওয়ার পর থেকে কাজ করে যাচ্ছি। স্বাধীনতার পর গত ৫০ বছরে প্রধানমন্ত্রী যে ঈদ উপহার দেন এটা আমার এলাকায় এই প্রথম আমিই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করি। যা এর আগে কোনো সংসদ সদস্য করেনি।

এ সময় গণমাধ্যমটির সমালোচনা করে সুমন বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এ ধরনের সৎ লোককে তারা মেনে নিতে পারছে না।