অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হিরো আলমকে সিনেমা থেকে বাদ, সে আমার মর্যাদা বোঝেনি: জলিল

0
.

সম্প্রতি হিরো আলমকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন অনন্ত জলিল। করিয়েছিলেন লুক টেস্ট ও ফটোশুটও। তবে এবার নিজের সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন অনন্ত।

বৃহস্পতিবার বিকালে ফেসবুকে দেয়া এক পোস্টে হিরো আলমকে তার সিনেমা থেকে বাদ দেয়ার কথা জানান মোস্ট ওয়েলকাম খ্যাত অভিনেতা অনন্ত জলিল।

ফেসবুকের ওই পোস্টে তিনি বলেন, ‘আমি হিরো আলমকে নিয়ে কোনো সিনেমা বানাবো না এবং পঞ্চাশ হাজার টাকা সাইনিং মানি ফেরত নেব না! সিংহভাগ বিনোদন সাংবাদিকরা এবং চলচ্চিত্র পরিবারের সকল গুণীজনরা হিরো আলমকে নিয়ে সিনেমা না বানানোর জন্য আপত্তি জানাচ্ছেন এবং রিসেন্টলি তার কিছু অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সকলেই আমাকে নিষেধ করছেন, তাকে নিয়ে সিনেমা না বানানোর।’

‘সব সময় আমি বিব্রত হচ্ছি, হিরো আলমের এসব বিতর্কিত বিষয়গুলোর জন্য। দীর্ঘদিন ধরে আমি চলচ্চিত্র অঙ্গনে সম্মানের সহিত কাজ করে আসছি, চলচ্চিত্রের প্রতিটি সংগঠনের সাথে ভালো সম্পর্ক আছে। প্রতিটি সংগঠনই আমাকে সন্মানের চোখে দেখে। তাই এই সম্মান রক্ষার্থে, বিতর্কিত কাউকে নিয়ে আমি সিনেমা বানাতে চাই না,’ যোগ করেন অনন্ত।

কোনো চলচ্চিত্র সংগঠন হিরো আলমকে নিয়ে সিনেমা বানাতে চাইছে না দাবি করে তিনি বলেন, ‘চলচ্চিত্র সংগঠনগুলোর সম্মানার্থে আমিও চাই না বিতর্কিত কাউকে নিয়ে সিনেমা বানাতে।’

অনন্ত আক্ষেপ করে বলেন, ‘আরেকটি কারণ উল্লেখ না করলেই নয়। কিছুদিন আগে আমি নিজ উদ্যোগে জায়েদ খানের সাথে হিরো আলমকে মিল করিয়ে দিয়েছিলাম এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তাদেরকে নিয়ে একসঙ্গে লাঞ্চ করেছিলাম। মীমাংসা করে দেয়ার পরেও একই বিষয় নিয়ে বিভিন্ন জায়গায় হিরো আলম মন্তব্য করছেন যা মোটেও কাম্য নয়।’

‘আমার এত ব্যস্ততার মাঝেও আমি তাকে পাশে বসিয়েছিলাম, সে আমার মর্যাদা বোঝে নাই। আমার মর্যাদা যেহেতু বোঝে নাই তাই আমি চাই না ভবিষ্যতে তার দ্বারা আমার মর্যাদা ক্ষুণ্ণ হোক। আমি চাচ্ছিলাম, তার পাশে দাঁড়িয়ে তাকে সহযোগিতা করার, যাতে করে তার উপকার হয়। এ ধরনের চারিত্রিক বৈশিষ্ট্যের মানুষের সাথে আমার কাজ করা সম্ভব না। তার এই চারিত্রিক বৈশিষ্ট্যের কারণে আমি আর তাকে নিয়ে সিনেমা বানাবো না, পঞ্চাশ হাজার টাকা সাইনিং মানি যেটি দিয়েছি সেটি আমি চাইছি না, সেটি তাকে আমি দিয়ে দিলাম,’ বলেন অনন্ত জলিল।

হিরো আলমের কঠিন জবাব-

এদিকে অনন্ত জলিলের বক্তব্যের পর পাল্টা জবাবে দিয়েছেন হিরো আলম। সেই ফেসবুক পোস্টের পর এবার ফেসবুক লাইভে এসে অনন্ত জলিলকে কড়া জবাব দিয়েছেন হিরো আলম নিজেই। মিথ্যা অভিযোগে সিনেমা থেকে বাদ দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন হিরো আলম।

পাঠকদের জন্য হিরো আলমের ফেসবুক লাইভের সেই বক্তব্য তুলে ধরা হলো-

আপনারা সবাই শুনেছেন অনন্ত জলিলের সিনেমা থেকে হিরো আলমকে বাদ দেয়া হয়েছে। বাদ দেয়ার কারণ লিখে অনন্ত জলিল নিজেও ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। তিনি বলেছেন, আমার কিছু স্ক্যান্ডাল ভিডিও ও জায়েদ খানের বিরুদ্ধে কথা বলায় তিনি আমাকে তার সিনেমা থেকে বাদ দিয়েছেন। এগুলো সবই মিথ্যা কথা। হিরো আলম সব সময় সত্য কথা বলে এবং মৃত্যুকে ভয় পায় না।

মূল কথা হলো বুধবার (১৫ জুলাই) এফডিসিতে প্রযোজক সমিতিতে ১৮ দলের একটি সংবাদ সম্মেলন ছিল। সেখানে অনেকেই অনেক বক্তব্য দিয়েছেন। আমাকেও অনুরোধ করা হয় কিছু বলার জন্য। সেখানে আমি জায়েদ খানের পক্ষে বা বিপক্ষে কোনো মন্তব্যই করিনি।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে অনন্ত জলিল ভাই আমাকে ফোন করে বলেন, আমি অনেক বড় মুখ করে জায়েদ খানের সাথে তোমাকে মিলিয়ে দিয়েছি। তুমি আমার বড় মুখ ছোট করে দিলে। তুমি কাল জায়েদ খানের বিরুদ্ধে কথা বলেছ। তুমি আমার সম্মান রাখনি, তাই আমিও তোমাকে আমার ছবি থেকে বাদ করে দিলাম।

যাই হোক, উনি আমাকে ছবি থেকে বাদ দিলেও আমার দুঃখ নেই। সত্য কথা বললে, যদি সেটা অন্যায় হয়ে যায় তাহলে আমার কিছু যায় আসে না। হিরো আলম কারো সহযোগিতায় এ জায়গায় আসেনি। আমি কোনো দিন অনন্ত জলিলের ছবিতে অভিনয়ের সুযোগ চেয়ে তাকে ফোনও দেইনি। হিরো আলম কখনো অনন্ত জলিলের পায়ের নিচে মাথা নত করে থাকবে না ছবিতে অভিনয়ের জন্য।

তবে অনন্ত জলিলকে আমি বলতে চাই, হিরো আলমকে সবাই ব্যবহার করে। আপনিও আমাকে ব্যবহার করলেন। ছোট সিনেমা বানালেও আমিও একজন প্রযোজক। আমাকে কেউ ছবি থেকে বাদ দিলেও আমার কিছু যায় আসে না।

হিরো আলম আরো বলেন, অনন্ত জলিল অনেক দানশীল ব্যক্তি। তার মানে এই না, সাইনিং মানির ৫০ হাজার টাকা আমি উনাকে ফেরত দেব না। দরকার হলে এরচেয়েও বেশি দিয়ে দেব। আপনার হয়তো টাকা আছে। তবে টাকার গরম বা অহংকারে সবাই কিনতে আসবেন না দয়া করে।

অনন্ত জলিল নিজে কিছু দেখেননি। জায়েদ খানের কান কথা শুনে আমাকে সিনেমা থেকে বাদ দিয়েছেন। তাই অনন্ত জলিলের কাছে অনুরোধ, আমি সেই সংবাদ সম্মেলনে কি বলেছি তা আগে আপনি ভিডিওতে দেখবেন ও শুনবেন। তারপর আমার বিরুদ্ধে অভিযোগ জানাবেন।