অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এম এ আজিজ কাঁপাচ্ছে জয়বাংলা কনসার্ট, তারুণ্যের উচ্ছাস

0
.

চট্টগ্রামে জয়বাংলার কনসার্টে তারুণ্যের ঢল নেমেছে। কানায় কানায় পরিপূর্ণ এম এ আজিজ স্টেডিয়ামের বিশাল মাঠ। ভেন্যু বাইরে স্টেডিয়ামের চতুর দিকে পুরো কাজীর দেউড়ির এলকায় লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

জয় বাংলা কনসার্ট মাতাচ্ছে ৯টি দেশিয় ব্র্যান্ড দল। সেগুলো হলো- অ্যাভোয়েড রাফা, নেমেসিস, চিরকুট, মেঘদল, লালন, তীরন্দাজ (চট্টগ্রামের ব্যান্ড দল), কার্নিভাল, আর্টসেল এবং ক্রিপটিক ফেইট।

বেলা ৩টার দিকে শুরুতেই মঞ্চে ওঠে চট্টগ্রামের ব্যান্ড দল তীরন্দাজ। প্রায় ২৫ মিনিট ধরে তারা জনপ্রিয় একেকটি গান পরিবেশন করতে থাকে। এরমধ্যে মুক্তিযুদ্ধের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একটি গানও পরিবেশন করে তারা।

এরপর বেলা ৩ টা ৪০মিনিটের দিকে মঞ্চেে উঠে কার্নিভাল। ৩০ মিনিটের পরিবেশনা শেষে মঞ্চ ছাড়বে তারা।

বেলা সাড়ে ৪টার দিকে মেঘদল ও বেলা ৫টা ২০ মিনিটে মঞ্চ মাতান অ্যাভোয়েড রাফা ও মেঘদল। যথাক্রমে ৩০ মিনিটের পরিবেশনা শেষে মঞ্চ ছাড়েন তারা। এর পর পরই বিকট শব্দে নানা রঙের আতশবাজির ছড়িয়ে পড়ে এম এ আজিজ স্টেডিয়ামের আকাশ।

.

সন্ধ্যা পৌণে ৭টায় মঞ্চে আসেন জনপ্রিয় লালন। এর পর একে একে ক্রিপটিক ফেইট, নেমেসিস, চিরকুট আর সবশেষ রাত ১০টা ৩৫ মিনিটে মঞ্চে উঠবে ব্যান্ড আর্টসেল। প্রতিটি ব্যান্ডই যথাক্রমে ৪৫ মিনিট করে পরিবেশনা করছে।

ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের স্মরণে এ কনসার্টের আয়োজন করা হয়েছে।

এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন হলেও এবারই প্রথম ঢাকার বাইরে চট্টগ্রামে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। বর্তমান প্রজন্মকে দেশের ঐতিহাসিক এই দিনের সঙ্গে সংযুক্ত করতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলার নিয়মিত আয়োজন জয় বাংলা কনসার্ট

এদিকে কনসার্ট ঘিরে সকাল থেকেই কাজীর দেওড়ি এলাকায় ঢল নামে তরুণ প্রজন্মের। কনসার্টে প্রবেশ করতে স্টেডিয়ামের বিভিন্ন গেটে অবস্থান করতে দেখা গেছে তাদের।

বর্তমান প্রজন্মকে দেশের ঐতিহাসিক এই দিনের সঙ্গে সংযুক্ত করতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলার নিয়মিত আয়োজন জয় বাংলা কনসার্ট। এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন হলেও এবারই প্রথম ঢাকার বাইরে চট্টগ্রামে এই কনসার্টের আয়োজন করা হয়েছে।