অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার ধরা খেলো বির্তকির্ত প্রতিষ্ঠান ভিআইপি টাওয়ারের এনেক্স ওয়ার্ল্ড

0
.

এবার নকল হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড রাব ও নকল হ্যাক্সিসল বিক্রি করতে গিয়ে ধরা খেলো বির্তকির্ত মাল্টিলেভেল প্রতিষ্ঠান এনেক্স ওয়ার্ল্ড।

নগরীর কাজির দেউড়িস্থ ভিআইপি টাওয়ারে প্রতিষ্ঠানটির কার্যালয় ও প্রশিক্ষণ সেন্টারে অভিযান চালিয়ে এমএলএম ব্যবসার নামে নকল স্বাস্থ সুরক্ষা সামগ্রী বিক্রির অপরাধে ২ লাখ টাকা জরিমানা এবং নকল ২ লাখ টাকার পণ্য জব্দ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ১১ জুন সকাল ১১টা থেকে বেলা ২ টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তারের নেতৃত্বে

এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক হোসেন এম ইমরান উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার জানান, আজকে এনেক্স ওয়ার্ল্ড ওয়াইড.কম প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। প্রতিষ্ঠানটি নকল হ্যান্ড স্যানিটাইজার, নকল হ্যান্ড রাব,নকল হ্যাক্সিসল এমএলএম এর মাধ্যমে বিক্রি করে জনগণের সাথে প্রতারণা করে আসছে। এসব অভিযোগ আমলে নিয়ে ড্রাগ অ্যাক্ট ১৯৪০ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায় ২ লাখ টাকা সমমূল্যের নকল হ্যান্ড স্যানিটাইজার, নকল হ্যান্ড রাব,নকল হ্যাক্সিসল জব্দ করা হয়। প্রতিষ্ঠানটিকে ড্রাগ অ্যাক্ট ১৯৪০ এর ১৮ বি ধারা লঙ্ঘনের দায়ে ২৭ ধারায় দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানে একই প্রতিষ্ঠানে স্পোকেন কোর্স ও ডিজিটাল মার্কেটিং কোর্স চালু রাখার দায়ে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইনে ট্রেইনার কে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, জব্দ করা নকল পন্য গুলোর ডার নাম্বার ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের কোন অনুমোদন নেই। এরা মুলত জনগনের সাথে প্রতারনা করছে। এদের জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। পরবর্তীতে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

জনস্বার্থে জেলা প্রশাসন চট্টগ্রামের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার।