অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ছেলেকে বাঁচাতে গিয়ে মাদক সন্ত্রাসীদের হামলায় বৃদ্ধ নারী খুন

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের সীতাকুণ্ডের ছলিমপুর ইউনিয়নে দূর্বৃত্তদের হামলা থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ হারিয়েছেন এক বৃদ্ধা মা।

আজ বৃহস্পতিবার দুপুরে মোছাম্মৎ মর্জিনা বেগম (৬৮) নামে ওই নারীর মৃত্যু হয়েছে। হামলায় আহত হয়েছে নিহত নারীর ছেলেও।

ঘটনাটি ঘটেছে উপজেলার ছলিমপুর ইউনিয়নের জলিল স্টেশনের সালাদারপাড়া গ্রামে। নিহত বৃদ্ধা  সালাদারপাড়ার মৃত ইউসুফ এর স্ত্রী। আহত হয়েছে ছেলে মোহাম্মদ মোস্তাকিম (৩৫)।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাদক বিক্রি ও সেবককে কেন্দ্র করে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা কেন্দ্র করে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিলো।

জানা যায়, মঙ্গলবার রাতে মাদক সেবনের অভিযোগ তুলে স্থানীয় কয়েকজন দূর্বৃত্ত প্রবাস ফেরৎ মোস্তাকিমকে বেঁধে পিটাতে থাকে।

খবর পেয়ে তার বৃদ্ধা মা তাকে উদ্ধার করতে গেলে দূবৃত্তরা ওই বৃদ্ধাকে ব্যাপক মারধর করে।
ঘটনাস্থলে মহিলাটি অজ্ঞান হয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিলে জ্ঞান ফিরে আসে। আর মূমূর্ষবস্থায় স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার দেওয় হয় তার ছেলেকে।

.

আজ বৃহস্পতিবার সকালে ওই বৃদ্ধা নারী শারীরীক অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যাওয়া পথে গাড়িতেই তার মৃত্যু হয়। পরে লাশ আবার বাড়িতে নিয়ে আসে।

স্থানীয় ভাবে বিষয়টি সামাধান করে লাশ দাফন করতে চাইলে এতে বাঁধ সাজে নিহতের পরিবারের সদস্যরা। তারা স্থানীয় ছলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন আজিজকে জানালে চেয়ারম্যান পুলিশকে খবর দেয়। বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে উপস্থিত হন ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির একটি টিম।

নিহতের ছেলে আহত মোস্তাকিম জানান, এলাকার মাদক ব্যাবসায়ী একই এলাকার মৃত রাজা মিয়ার ছেলে আলাউদ্দিন দীর্ঘদিন ধরে এলাকায় ইয়াবা বিক্রি করে আসছে, আমি এর প্রতিবাদ করায় গত ৯ জুন মঙ্গলবার বিকালে কথা কাটাকাটি হয়। এর প্রেক্ষিতে ঐ দিন রাতে আলাউদ্দিন তার সহযোগী মাসুদ, তসলিম, মহিউদ্দিন, সুমন, মো ভুলা, মুসলিম, জাকির, সাজিদসহ, ১০/১২ জনের একটি দল দেশিয় অস্ত্র নিয়ে আমার ঘরে ঢুকে হামলা করে। এসময় আমাকে মেরে রক্তাত্ব করে আমার দুই চোখ উৎপড়ে ফেলার চেষ্টা করে। এসময় আমার আত্মচিৎকারে আমার মা এগিয়ে আসলে সস্ত্রাসীরা আমার বৃদ্ধ মাকে চেয়ার দিয়ে কোমরে আঘাত করলে তার কোমরের হাড় ভেঙে যায়। আমাদের চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসী পালিয়ে যায়।

ওই ওয়ার্ডের সাবেক মেম্বার মোহাম্মদ হোসেন বলেন, ছেলেকে মাদক সেবনের অভিযোগ দিয়ে মোস্তাকিমকে পিটুনি দিলে খবর পেয়ে তার মা তাকে উদ্ধার করতে এগিয়ে আসলে স্থানীয় কয়েকজন ওই নারীকেও মারধর করে। আহত এ নারী একদিন অসুস্থ থাকার পর বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।

ছলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন আজিজ বলেন, হত্যাকান্ডটি পরিকল্পিত বলে নিহতের পরিবার দাবি করছে। এছাড়া যত বড় অন্যায় হোক না কেন একজন বৃদ্ধা মা কে এভাবে মারধর করা কোন সভ্য সমাজে আছে কী না আমার জানা নেই। পুলিশ তদন্ত করলে প্রকৃত ঘটনা জানা যাবে বলে তিনি জানান।

সীতাকুণ্ড ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শফিকুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশের একটি টিম রয়েছে। তবে কী কারণে ওই বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে তা তদন্ত করা হয়েছে।