অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ৫দিনের ব্যাবধানে দুইজন করোনায় আক্রান্ত, এলাকায় আতঙ্ক

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
জেলার সীতাকুণ্ডে আরও এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রবিবার (১২এপ্রিল) রাত ১০টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এনিয়ে ৫ দিনের ব্যবধানে উপজেলায় দুইজনের শরীরে করোনা ভাইরাস সংক্রামন ধরা পড়ে। আক্রান্ত ব্যাক্তি (৪৫) ফৌজদারহাট এলাকার মৌলভী ইয়াকুবের বাড়ীর বাসিন্দা।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় দ্রুত আক্রান্তের এলাকায় গিয়ে দুইটি বাড়ি লকডাউন করে দেন। উক্ত দুইটি বাড়িতে মোট ৪৪ পরিবার রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোস্তাকিম আরজু বলেন, আক্রান্ত যুবক চট্টগ্রাম নগরীর পাহাড়তলী সাগরিকা এলাকায় বসবাস করে আসছেন । গত (১১এপ্রিল শনিবার) দুপুর বেলা তিনি নিজ গ্রামে আসেন।

তখন এলাকাবাসী তাকে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)তে পাঠিয়ে দেন করোনা পরীক্ষার জন্য। ১২এপ্রিল রাত ১০টার দিকে তার করোনা পরীক্ষায় পজেটিভ আসে।

তিনি আরো বলেন, যেখানে উক্ত যুবক থাকতেন সাগরিকা এলাকায়, তার বিল্ডিং ও এক গার্মেন্টস কর্মীর শরীরে গত কয়েকদিন আগে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল।

এদিকে ৫ দিনের ব্যাবধানে দুইজনের শরীরে করোনা ভাইরাসের শনাক্তের পর সীতাকুণ্ড উপজেলার মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

উল্লেখ যে, গত ৮ এপ্রিল ঢাকার নারায়নগঞ্জ থেকে ব্যাংকের এক সিকিউরিটি গার্ড সীতাকুণ্ডের একটি ভাড়া বাসায় আসলে তার শরীরে করোনা ভাইরাসের শনাক্ত হয়।