অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অসুস্থ্য ওবায়দুল কাদেরকে দেখতে গেলে রাস্ট্রপতি ও প্রধানমন্ত্রী

0
.

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে অসুস্থ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখে গেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার বিকাল ৪টা ১৭ মিনিটে রাষ্ট্রপতি বিএসএমএমইউতে পৌঁছান এবং ৪টা ৩৮ মিনিটে হাসপাতাল ত্যাগ করেন তিনি।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাষ্ট্রপ্রধান প্রায় ২০ মিনিট হাসপাতালে অবস্থান করেন।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদেরের শারীরিক অবস্থার খোঁজ নেন রাষ্ট্রপতি। চিকিৎসকরা সেতুমন্ত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে তাকে অবহিত করেন।

আবদুল হামিদ উপস্থিত চিকিৎসকদের সাথে কথা বলেন এবং ওবায়দুল কাদেরের দ্রুত সুস্থতার জন্য দোয়া করেন।

এদিকে এর আগে বিকাল ৩টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে অসুস্থ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে যান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন মুখপাত্র জানান, রাজশাহীতে বাংলাদেশ সেনাবাহিনীর এক অনুষ্ঠানে যোগদান শেষে হ্যালিপ্যাড থেকে রবিবার বিকাল ৩টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী সরাসরি বিএসএমএমইউতে পৌঁছান। হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউ এর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন ওবায়দুল কাদের।

মুখপাত্র বলেন, শেখ হাসিনা প্রায় আধাঘণ্টারও বেশি সময় হাসপাতালে অবস্থান করেন এবং দায়িত্বরত চিকিৎসকদের কাছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।

রবিবার সকালে রাজশাহী সেনানিবাসে সেনাবাহিনীর বাংলাদেশ ইনফেন্ট্রি রেজিমেন্টের (বিআইআর) চার ব্যাটেলিয়নকে ‘জাতীয় স্ট্যান্ডার্ড’ পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

ফজরের নামাজের পর শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সেতুমন্ত্রীকে প্রথমে সকাল সাড়ে ৮টায় আইসিইউতে ভর্তি করা হয়। পরে তাকে সিসিইউইতে স্থানান্তর করা হয় বলে জানিয়েছেন সড়ক ও মহাসড়ক বিভাগের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।