অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আজাদীর বার্তা সম্পাদক জহুরুল ইসলামকে সিইউজে থেকে বহিষ্কার

0
.

অন্যায়ভাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক ও আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ ও অপর সিনিয়র রিপোর্টার ঋতৃক নয়নকে চাকুরিচ্যুতির ষড়যন্ত্রে সম্পৃক্ত থাকায় দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহুরুল ইসলামকে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির জরুরি সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় চাকুরিচ্যুত দুই সাংবাদিককে পূনর্বহালের আন্দোলন সফল করতে বর্তমান ও সাবেক নেতৃবৃন্দদের নিয়ে ৪১ সদস্য বিশিষ্ট দৈনিক আজাদী আন্দোলন-সংগ্রাম বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলকে আহবায়ক, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলীকে সদস্য সচিব ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসকে মুখ্য সমন্বয়কারী করা হয়েছে। সাবেক নেতৃবৃন্দের মধ্যে সিইউজের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, শহীদ উল আলম, মোস্তাক আহমদ, এজাজ ইউসুফী, এম নাসিরুল হকসহ সিনিয়র নেতৃবৃন্দরা সদস্য হিসেবে রয়েছেন। সভা থেকে আজ বুধবার সন্ধ্যা ছয়টা থেকে আজাদীতে লাগাতার অবস্থান করে অবস্থান কর্মসূচি সফল করার জন্য সদস্য সাংবাদিককে অনুরোধ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে।

সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে নির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেন গুপ্ত, আজাদী ইউনিট প্রধান খোরশেদ আলম, টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, সুপ্রভাত ইউনিট প্রধান স. ম ইব্রাহিম, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিষ, কর্ণফুলী ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা, বীর চট্টগ্রাম ইউনিট প্রধান নুরুল আমিন চৌধুরী, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী ও বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য আজহার মাহমুদ।

সিইউজের নির্বাহী কমিটির সভায় শেষে সিইউজের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও সাধারণ সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা বলেন, আজাদীর সম্পাদক এমএ মালেক সেরা করদাতা হিসেবে সিআইপি নির্বাচিত হয়েছেন। তিনি সাংবাদিকদের মর্যাদা রক্ষায় ইতিবাচক ভুমিকা রাখবেন-এটাই সবাই কামনা করেন। তিনি সাংবাদিক নামধারী পার্ট-টাইম দালালদের কথা শুনে মেধাবী দুই সাংবাদিককে চাকুরিচ্যুতি করেছেন। এ দুই সাংবাদিকের পহৃর্ণবহাল করতে হবে। একই সঙ্গে সাংবাদিকেদের দুশমন দালালকে আজাদী থেকে বের করে দিতে হবে। একজন দালালের কারণে সাংবাদিক ইউনিয়নের অর্ধশত সদস্য-সাংবাদিক সবসময় মানসিক যন্ত্রণায় থাকবে তা কখনো সাংবাদিক ইউনিয়ন মেনে নেবে না। বুধবার সন্ধ্যা ৬টা থেকে আজাদীতে লাগাতার অবস্থান নিয়ে কর্মসুচি পালন করবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।

এতে আজাদী ইউনিটের সকল সাংবাদিককে কর্মসুচিতে উপস্থিত থাকা বাধ্যতামুলক করেছে সাংবাদিক ইউনিয়ন। আজাদীর কোন সাংবাদিক সভায় উপস্থিত না থাকলে সেই সদস্যের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সিইউজের নির্বাহী কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। – প্রেসবিজ্ঞপ্তি