অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এই রায় ঐতিহাসিক- আ.জ.ম নাছির

0
.

গ্রেনেড হামলার রায়কে ঐতিহাসিক উল্লেখ্য করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন রাজপথের ঐক্যই জননেত্রী শেখ হাসিনার শক্তি। এই শক্তিবলে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীরা ফাঁসির দড়িতে ঝুলেছে। গ্রেনেড হামলার আসামীরাও একই পরিণতি ভোগ করেছে। এই রায় ঐতিহাসিক। এই বিচারিক রায় যায় ছিনতাই করতে চাইবে তাদেরকে জনতার আদালতে বিচারের মুখোমুখি হতে হবে।

রায় ঘোষণা উপলক্ষে আজ বুধবার নগরীর ১৭টি স্থানে আওয়ামী লীগের অবস্থান কর্মসূচী চলাকালে তিনি এ বক্তব্য রাখেন।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ রাজপথেই থেকেছে। ঐতিহাসিক প্রয়োজনে এই সংগঠনের ভূমিকা কেউ অস্বীকার করতে পারবে না। আমরা চাই স্বাধীনতা, সংবিধান ও গণতন্ত্র রক্ষায় আরেকটি মুক্তিযুদ্ধ।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আজ গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরে কোন অরাজকতা সৃষ্টি করতে দেই নি। আমরা রাজপথে ছিলাম। বিচারের রায় যাই হোক, এ রায়কে নিয়ে জনজীবনকে বিপর্যস্ত করার চক্রান্তকারীদের গৃহবন্দী করে রেখেছি। এটাই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বার্থকতা। আমরা রাজপথে আছি এবং রাজপথে থাকবো। আজ স্বাধীনতা সংবিধান ও গনতন্ত্র রক্ষায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তিনদিনব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ দ্বিতীয় দিনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নির্ধারিত নাশকতা বিরোধী ১৭টি স্পট পরিদর্শন শেষে সংগঠনের দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত সমাবেশে একথাগুলো তিনি বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব এম এ রশীদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, উপ দপ্তর সম্পাদক জহরলাল হাজারী, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর, হাজী বেলাল আহাম্মদ, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, অমল মিত্র, থানা আওয়ামী লীগের মাজহারুল ইসলাম চৌধুরী, কাউন্সিলর তারেক সোলাইমান সেলিম, চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের আবদুর রহমান, সলিমউল্লাহ বাচ্চু, আফছার উদ্দিন চৌধুরী, ফজলে আজিজ বাবুল, আশফাক আহমেদ, সালাউদ্দিন ইবনে আহমেদ, আনিসুর রহমান ইমন, সাখাওয়াত হোসেন স্বপন প্রমুখ।