অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মার্কিন রাষ্ট্রদূত মন্তব্যে ক্ষুব্ধ হয়েছেন আওয়ামী লীগ

0
.

নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মার্কিন রাষ্ট্রদূত মন্তব্যে ক্ষুব্ধ হয়েছেন আওয়ামী লীগ সরকার।বৃহস্পতিবার ঢাকার সাংবাদিকদের এক অনুষ্ঠানে খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম ও পুলিশ হয়রানি নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগের কথা জানান মার্কিন রাষ্ট্রদূত।

এর প্রেক্ষিতে সরকারের মন্ত্রীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মন্তব্যে মার্কিন রাষ্ট্রদূতকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার সকালে কেরানীগঞ্জের কলাকান্দি এলাকায় ঢাকা-ভাঙ্গা চার লেন এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শন করতে যান মন্ত্রী।

এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে মার্কিন রাষ্ট্রদূতের মন্তব্যের জবাবে মন্ত্রী বলেন, ‌‌‘উভয় দেশের জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্যে সতর্কতা অবলম্বন করতে হবে। তাহলে বিদ্যমান বন্ধুত্বের সম্পর্ক ঠিক থাকবে।’

বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ কূটনৈতিক সংবাদদাতা সমিতি-ডিক্যাব আয়োজিত ‌‘ডিক্যাব টক’ অনুষ্ঠানে বার্নিকাট বলেন, ‌‘নির্বাচনে অনিয়মের খবরে তার দেশ উদ্বিগ্ন। যুক্তরাষ্ট্র চায় অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে বাংলাদেশ তার প্রতিশ্রুতি রাখুক।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন তুলে বলেন, প্রতিদ্বন্দ্বী দলের নেতার নেতৃত্বে নির্বাচন বানচালের জন্য যে পরিকল্পনা করা হয়েছিল, সেটি নিয়ে কি কোনো উদ্বেগ নেই?

নির্বাচন বানচালে হওয়া পরিকল্পনা নিয়ে রাষ্ট্রদূত কোনো উদ্বেগ না জানানোয় সমালোচনা করেন মন্ত্রী।

মন্ত্রী ঢাকা-ভাঙ্গা চার লেন বিষয়ে বলেন, এ বছর অক্টোবরে প্রধানমন্ত্রীর হাতে চার লেন সড়ক উদ্বোধনের কথা রয়েছে।

পদ্মা সেতু নিয়ে তিনি বলেন, সেতুর ৫৬ শতাংশ কাজ শেষ হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ইএমসি ইঞ্জিনিয়ারিং চীফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমানসহ সংশ্লিষ্ট কাজের ডিজি, পিডিসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।