অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মৌলবাদ ও জঙ্গিবাদকে ছাড় দেওয়া হবে না-ইকবাল সোবহান

0
.

মৌলবাদ ও জঙ্গিবাদকে ছাড় দেওয়া হবে না উল্লেখ্য করে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী বলেছেন, জঙ্গিবাদ, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, স্বাধীনতাবিরোধী-মানবতাবিরোধী অপরাধীদের বিচার ইস্যুতে নিরপেক্ষ থাকার সুযোগ নেই। মানবতাবিরোধীদের বিচারের পক্ষ নিতে হবে। মৌলবাদ ও জঙ্গিবাদ, স্বাধীনতা ও মানবতার শত্রু। অগ্রযাত্রার পথে বড় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে এরা। তাদের বিচারে নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

তিনি আজ শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতাদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গিবাদের কঠোর অবস্থানে রয়েছে জানিয়ে তিনি বলেন জঙ্গিবাদের অবসান হবেই। এক্ষেত্রে মিডিয়ার নিরপেক্ষ ভূমিকা নেওয়ার সুযোগ নেই। যেমনভাবে জাতীয় ইস্যুতে নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

তিনি বলেন, সাংবাদিকরা অন্যের বঞ্চনা ও নির্যাতনের বিরুদ্ধে যতটা সোচ্চার সেভাবে নিজেদের ক্ষেত্রে সোচ্চার হতে পারেন না। সাংবাদিকতা সবসময় ঝুঁকিপূর্ণ পেশা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাংবাদিক-বান্ধব নেত্রী উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা প্রথম প্রধানমন্ত্রী যিনি সরকারি খাতের বাইরে বেসরকারি পর্যায়ে ইলেকট্রনিক মিডিয়া উন্মুক্ত করে দিয়েছেন। আজ অনেক টেলিভিশন। অনেক কর্মসংস্থান হয়েছে। তিনি সম্পাদকদের মানহানি মামলায় গ্রেফতারের অসম্মান রুখতে সমন জারির আইন করেছেন। এখন সাংবাদিকদের কোমরে দড়ি পরিয়ে নিয়ে যাওয়া হয় না। যদিও সাংবাদিকরা আইনের উর্ধ্বে নন।

প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভার সঞ্চালনায় ছিলেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে একাংশ) কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান মঈনুদ্দিন কাদেরী শওকত প্রমুখ।