অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিলেটে সালিশ বৈঠকে যুবককে পায়ুপথে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা

0
আহত লয়েছ মিয়া ।

সিলেটের বালাগঞ্জে সালিশ বৈঠকে লয়েছ মিয়া (৩৪) নামে এক যুবককে পায়ুপথে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে গত শুক্রবার তার পায়ুপথে ছুরিকাঘাত করা হয়।

আহত লয়েছ মিয়া বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় ইব্রাহিমপুর গ্রামে টানটান উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় রোববার আহত লয়েছে মিয়ার বড় ভাই সালেহ আহমদ বাদী হয়ে প্রতিবেশি মকবুল আলীর ছেলে ময়নুলকে (২৬) প্রধান আসামী করে ১০ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরূদ্ধে বালাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়ের দুইদিন অতিবাহিত হলেও পুলিশ অভিযুক্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, স্থানীয় হাজী জহুর আলীর ছেলে লয়েছ মিয়ার পক্ষের সাথে প্রতিবেশী মকবুল আলীর পক্ষের জমি সংক্রান্ত বিরোধ চলছিল।

বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে শুক্রবার (১০ মার্চ) গ্রামবাসী এক সালিশ বৈঠকে বসেন। বৈঠকে দেওয়া সিদ্ধান্ত অমান্য করে তর্ক বির্তকে জড়ান মকবুল আলীর পক্ষের লোকজন।একপর্যায়ে প্রতিপক্ষ লয়েছ মিয়ার পায়ুপথসহ শরীরের বিভিন্ন স্থানে উপর্যোপুরি ছুরিকাঘাত করে।পরে স্থানীয়রা গুরুতর আহত লয়েছ মিয়াকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এ ব্যাপারে বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমাপ্রসাদ চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলায় অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।