অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জিয়ার ঘোষণার মাধ্যমে মুক্তিকামী জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল- ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা.শাহাদাত হোসেন বলেছেন, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে বাংলাদেশের মুক্তিকামী জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দীর্ঘ নয় মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে এই দেশের বীর জনতা দেশ স্বাধীন করেছিল। স্বাধীনতার ঘোষক, বীর উত্তম, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপি। বিএনপিই মুক্তিযোদ্ধাদের দল।

তিনি আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মহান স্ব‌াধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপ‌তি জিয়াউর রহমা‌নের স্মৃ‌তি‌বিজ‌ড়িত ষোলশহর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যা‌নে চট্টগ্রাম মহানগর বিএন‌পি পক্ষ থে‌কে পুস্পস্তবক অর্পন কালে এ কথা বলেন।

ডঃ শাহাদাত হোসেন আরও বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা শুধু কোন দল ব্যক্তিক নয় , এই স্বাধীনতা সমগ্র জাতির। স্বাধীনতার ঘোষক ও বীর উত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখে আওয়ামী লীগ মিডনাইট নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। বিএনপি মহান বিজয় দিবসের কর্মসূচি করতে না পারে, সেই জন্য সরকার আজকের বিজয় রেলি সহ কোন কর্মসূচি করতে অনুমতি দিচ্ছে না।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, এই দেশের মানুষের অর্জিত স্বাধীনতা ও গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। আওয়ামী লীগ একদলীয় ভাবে এবং ফ্যাসিস্ট কায়দায় দেশ চালাচ্ছে। আজ সবকিছু সরকার এক দলীয়করণ করেছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইস্কান্দার মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সাহেব বক্স, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ।