অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ভুয়া গোয়েন্দা এসপি গ্রেফতার

1
ctg-gahirul-sp
ভুয়া এসপি গাজীরুল হক।

চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের এসপি পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গাজীরুল হক (৪৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে হালিশহর থানা পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে হালিশহর মইন্যাপাড়া এলাকার একটি বাড়ি থেকে পুলিশ গ্রেফতার করেছে।

ধৃত গাজীরুল হক কুষ্টিয়া জেলার কুমারখালী পানটি গ্রামের মৃত মনোয়ার হোসেন বিশ্বাসের ছেলে। তিনি বর্তমানে বন্দর থানার পোর্ট কলোনীতে বসবাস করেন। তার স্ত্রী একটি বেসরকারী উন্নয়ন সংস্থায় চাকুরি করেন।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, মইন্যাপাড়া এলাকার আসাদ নামে এক ব্যক্তি কয়েকদিন আগে নিখোঁজ হন। এ খবর নিয়ে গাজীরুল হক আসাদের পরিবারের লোকজনের সাথে দেখা করে নিজেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর পুলিশ সুপার (এসপি) পরিচয় দিয়ে জানায় আসাদকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে গেছে। তাকে ছাড়িয়ে আনতে ৫০ হাজার টাকা লাগবে। এ কথা বলে নিজের ফোন নম্বার দিয়ে যায়।
পরে আসাদের পরিবারের সদস্যরা ৩০ হাজার টাকা দিতে পারবে জানালে বৃহস্পতিবার সে টাকা নিতে ঐ বাড়িতে যায়। এরই মধ্যে স্থানীয় এক যুব নেতা ঘটনা জানতে পেরে এসপি পরিচয় দেয়া গাজীরুলের সাথে কথা বলেন।

এতে তার কথা বার্তায় সন্দেহ হলে এলাকার লোকজন তাকে বসিয়ে রেখে পুলিশে খবর দেন। পরে হালিশহর থানা পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

ওসি আরো জানান, প্রতারক গাজীরুল হক এক সময় মুদি মালামালের ষ্টক ব্যবসা করতো। ব্যবসা চলাকালীন সময় বিভিন্ন শ্রেণীর লোকজনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে এক সময় তার পরিচয় ছিল। সে সুবাদে নিজেকে গোয়েন্দা পুলিশের এসপি পরিচয় দিয়ে সে বিভিন্ন স্থানে প্রতারণা চালিয়ে আসছিলো।

১ টি মন্তব্য
  1. Bahar Uddin বলেছেন

    এর চেহারাতো পকেটমারের মত এসপি কিভাবে হয়!