অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খুলনায় তথ্য মন্ত্রণালয়ের ২৫ কর্মকর্তা নিয়ে উল্টে গেল গ্রীণ লাইনের বাস

0
.

খুলনায় তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের প্রশিক্ষকসহ ২৫ জন কর্মকর্তা নিয়ে গ্রিন লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে বাসটি খুলনার খানজাহান আলী (র.) সেতুতে এ দুর্ঘটনা ঘটে। এসময় বড় ধরনের কোনো হতাহতের ঘটনা না ঘটলেও চার কর্মকর্তা সামান্য আহত হয়েছেন। এছাড়া বাসচালককের সহকারীও আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বাসে থাকা সহকারী তথ্য কর্মকর্তা ফেরদৌস জানান, তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের তিনদিনের ভ্রমণ প্রশিক্ষণে ঢাকা থেকে খুলনায় আসছিলেন তারা। বাসটিতে গণযোগাযোগ অধিদপ্তরের ১৪ জন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউশনের ৯ জন ও তথ্য অধিদপ্তরের ২ জন কর্মকর্তা ছিলেন। বৃহস্পতিবার ভোরে রূপসা সেতু পার হয়ে চালক দ্রুত গতিতে আসতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝে থাকা ডিভাইডারের সঙ্গে গাড়িকে ধাক্কা দেয়। এতে বাসটি উল্টে যায়।

রূপসা সেতুতে টোল আদায়কারী সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বলেন, সেতুর টোল আদায়কারীরা আমাকে জানিয়েছেন গ্রিন লাইন পরিবহনের বাসচালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রুতগামী বাসটি একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়।

দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনার পর থেকে চালক পলাতক রয়েছেন।