অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন অস্ত্র ও মাদক ব্যবসায়ী নিহত

0
.

রাজধানীর হাজারীবাগ শিকদার মেডিকেলের পাশে র‍্যাব এর সাথে বন্দুকযুদ্ধে সুমন (২২) নামের এক যুবক নিহত হয়েছে। র‍্যাবের দাবী সুমন অস্ত্র ব্যবসায়ী।

সোমবার (২৯ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে ঘটনাটি ঘটে।

হাজারীবাগ থানার উপ পরিদর্শক (এসআই) কাউছার আহমেদ জানান, ভোরে খবর পাই শিকদার মেডিকেলের পাশে মেডি ডেন্টাল রোডে গুলিবিদ্ধ অবস্থায় একজন পরে আছে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে সকাল ৭টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এসআই কাউছার আরো জানান, ভোরে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয় সে। নিহতের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় দুই র‍্যাব সদস্য আহত হয়েছেন।
বিজ্ঞাপন

সুমনের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। তার বিস্তারিত পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান এসআই কাউছার।

অন্যদিকে, কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সোমবার (২৯ জুলাই) ভোরে মেরিন ড্রাইভে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, টেকনাফের সাবরাং এলাকার আব্দুর রহমান এবং রামুর খুনিয়া পালং এলাকার উমর ফারুক।

র‌্যাব টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মীর্জা মাহতাব জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান মেরিন ড্রাইভ হয়ে কক্সবাজার শহরের দিকে দিকে যাচ্ছিলো। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযানে যায়। উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি ছুঁড়ে। ঘন্টাব্যাপী চলা বন্ধুকযুদ্ধ শেষে ইয়াবা চোরাকারবারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে আব্দুর রহমান এবং ওমর ফারুকের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে। পরে হাসপাতালে নিয়ে গেলে তাদের মৃত্যু হয়।

এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট ও বিদেশি অস্ত্রসহ মাদকবহনকারী গাড়িটি উদ্ধার করা হয়।