অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পুলিশ স্বামী মোশারফের বিরুদ্ধে নির্যাতনের মামলা করে হুমকিতে গৃহবধু আসমা

0
.

পুলিশের সাব ইন্সপেক্টর এসআই মোশারফ হোসেনের হুমকীতে তিন ছেলে সন্তানকে নিয়ে অসহায় জীবন যাপন করছেন গৃহবধু আসমা সুলতানা। স্বামী এসআই মোশারফের বিরুদ্ধে মামলা করলেও তার কোন শাস্তি হয়নি। নেয়া হয়নি ফলে উল্টা ওই মামলা তুলে নেয়ার জন্য হুমকীর পাশাপাশি বড় ধরণের ক্ষতি করার কথা জানিয়েছে মোশারফ।

তবে হুমকি দেয়ার অভিযোগ অস্বিকার করেছেন এসআই মোশারফ।

বাদী আসমা সুলতানা বলেন, প্রায় ২৫ বছর আগে মোশারফের (৪৫) সাথে তার বিয়ে হয়। তার বাবার বাড়ী ফরিদপুর জেলার আলফাডাঙ্গা পৌরসভা এলাকায়। আর এসআই মোশারফের বাড়ী ফরিদপুর সদর উপজেলার নদীযারচাঁদ ঘাট এলাকায়। বর্তমানে তাদের সংসারে তিনটি ছেলে সন্তান রয়েছে। বড় ছেলে সোহেল আরমান শুভ আনার্স তৃতীয় বর্ষ, মেজো ছেলে হাসিবুল হাসান সাগর এইচএসসি প্রথম বর্ষ এবং ছোট ছেলে রাত সাহামাত দীপ্ত তৃতীয় শ্রেণীতে পড়াশোনা করে। প্রায় ৬ বছর ধরে এসআই মোশারফ রাজবাড়ী জেলা পুলিশের হয়ে বিভিন্ন থানায় চাকুরী করেন। রাজবাড়ীর পাংশা থানায় চাকুরী করা কালিন সময়ে কাতার প্রবাসী রকিবুল ইসলামের এক সন্তানের জননী স্ত্রী আরজু বেগমের সাথে এসআই মোশারফের অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। যার ধারাবাহিকতায় মোশারফ ২০১৭ সালের ৩০ আগষ্ট আরজু বেগমকে বিয়ে করে।

এর পর থেকে মোশারফ পাল্টে যায়। তার এবং তার ছেলেদের খোজ খবর নেয়া এবং থাকা খাওয়া ও পড়াশোর খরচ দেয়া বন্ধ করে দেয়। যে কারণে তিনি রাজবাড়ীর ২০১৮ সালের ২৭ জুলাই তিনি রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দম ট্রাইব্যুনালে এসআই মোশারফ, আরজু বেগমসহ ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় যৌতুকের দাবী পুরণ না করায় রাজবাড়ী জেলা শহরের ভবানীপুরের ভাড়াবাসার মধ্যে স্ত্রীকে মারপিট করার অভিযোগ করা হয়। সে সময় মারপিটে আহত আসমা সুলতানাকে রাজবাড়ী সদর হাসপাতালেও ভর্তি করা হয়।

পরবর্তীতে আসমা সুলতানা রাজবাড়ীর সদর পারিবারিক জজ আদালতে দেনমোহর, খোরপোষ, ভরণপোষণ আদায় এবং ফরিদপুর আদালতে যৌতুক নিরোধ আইনে আরো একটি মামলা দায়ের করেন। ফরিদপুর আদালতের ওই মামলার কাজে গত ৮ জুলাই গেলে উকিল লাইব্রেরীর সামনের পাকারাস্তার উপর এসআই মোশারফ হোসেনসহ আরো ২/৩ জন তাকে গালাগাল করে। সেই সাথে এসআই মোশারফ মামলা তুলে নেয়ার জন্য হুমকী প্রদান করে। আর মামলা না তুলে নিলে বড় ধরণের ক্ষতি করবে বলেও জানায়। ওই ঘটনার পর তিনি (আসমা সুলতানা) ফরিদপুর থানায় একটি সাধারণ ডায়রী করেন, এসআই মোশারফের বিরুদ্ধে।

এদিকে, রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দম ট্রাইব্যুনালে দায়ের করা মামলা নিয়ে গত রবিবার দুপুরে রাজবাড়ী বার এসোসিয়েশনে উভয় পক্ষের লোকজন আপাষ মিমাংশার জন্য বসলেও এসআই মোশারফ সমাধানের পথে আসেন নি।

আভিযোগ রয়েছে, আদালতে মামলা হলেও এসআই মোশারফ এখনো স্বপদে বহাল আছেন।  ডিএমপিরএক উর্ধ্বতন কর্মকর্তার আর্শিবাদে তাকে কর্মস্থল থেকে প্রত্যাহার করা হয়নি।  সম্প্রতি তাকে বান্দরবান জেলার থানচি থানায় বদলী করা হলেও তিনি ছুটি নিয়ে ফরিদপুরে অবস্থান করছেন।

আসমা পারভীনের ভাই খোকন বলেন, এসআই মোশারফ একজন খারাপ প্রকৃতির মানুষ। তার বোন কে বিয়ে করার আগেও মোশারফের আরো একটি স্ত্রী ছিলো। সে সংসারে তার একটি মেয়ে সন্তানও রয়েছে। যাকে বিয়ে দেয়া হয়েছে। এর পরও সে এ বয়সে এসে আরেকটি মেয়ের সংসার ভেঙ্গেছে। তার দাবী এ ধরণের পুলিশ অফিসারদের কারণেই বাংলাদেশ পুলিশের বদনাম হয়। তাই মোশারফের সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

এ বিষয়ে জানতে  চাইলে এসআই মোশারফ হোসেন পাঠক ডট নিউজকে বলেন, আমি কাউকে হুমকি দিই নাই। এ বিষয়ে আদালতে মামলা চলছে।  আমার বিরুদ্ধে করা তার আগের মামলা খারিজ হয়ে গেছে। এখন যে মামলা দিছে তা আইনগতভাবে সমাধান হবে।  তিনি বলেন, এসব বিষয় নিয়ে রাজবাড়ী আইনজীবি সমিতির অফিসে বৈঠক হয়েছে।  কোন সমাধানে হয়নি। তার ভাই এবং বোনে মিলে বিষয়টিকে ঘোলাটে করছে।