অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২ বিষয়ে ‘এ’ গ্রেড পেয়েছেন আগুন নিহত ফেনীর নুসরাত

2
.

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি আলিম পরীক্ষায় যে দুই বিষয়ে অংশ নিয়েছিলেন সেগুলোতে ‘এ’ গ্রেড পেয়েছেন।

বুধবার প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে। ফল প্রকাশের পর মাদরাসায় পরীক্ষার ফলাফল জানতে আসা নুসরাতের সহপাঠী শিক্ষার্থীরা নুসরাতের জন্য কান্নায় ভেঙে পড়েন।

যৌন নিপীড়নের পর হুমকি-ধমকি মাথায় নিয়ে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে দুটি পরীক্ষায় অংশ নেন নুসরাত।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. হুসাইন বলেন, ফলাফল বিবরণীতে দেখা যায়, কোরআন মাজিদ, হাদিস ও উসুলে হাদিস পরীক্ষায় নুসরাত জাহান রাফি ‘এ’ গ্রেড পেয়েছে।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা থেকে এবার আলিম পরীক্ষায় নুসরাতসহ ১৭৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১৫২ জন পাস করে। নুসরাতসহ ২৭ জন ফেল করে। এ মাদরাসায় এবার পাসের হার ৮৬.৮৬ শতাংশ।

আলিম পরীক্ষার ফল প্রকাশের খবর পাওয়ার পর থেকে কান্না থামছে না নুসরাতের স্বজনদের। নুসরাতের মা শিরিনা আক্তারের বিলাপ যেন থামছেই না।

শিরিনা আক্তার বলেন, ‘আমার মেয়ে দুনিয়ার পরীক্ষায় পাস করতে না পারলেও আখেরাতের পরীক্ষায় পাস করবে।’

কাঁদতে কাঁদতে নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বলেন, সকাল থেকে নুসরাতের বেশ কয়েকজন সহপাঠী ফোন দিয়ে রেজাল্টের খবর জানায়। কেউ ‘এ’ গ্রেড পেয়েছে, কেউ ‘বি’ গ্রেড। ওরা নুসরাতের কথা বলে কান্নায় ভেঙে পড়ে।

নোমান আরও বলেন, ‘নুসরাত খুব মেধাবী ছিল। ২৭ তারিখের দুর্ঘটনার পর আমরা তাকে পরীক্ষা দিতে নিরুৎসাহিত করেছিলাম। কিন্তু সে পরীক্ষায় অংশ নেবে। ১ ও ২ এপ্রিল দুটি পরীক্ষায় অংশও নেয় সে। পরে ৬ এপ্রিল পরীক্ষা দিতে গেলে তাকে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়।’

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষার হল থেকে কৌশলে ছাদে ডেকে নিয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার সহযোগীরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যায় নুসরাত।

২ মন্তব্য
  1. Mohammad Nazrul Islam বলেছেন

    অভিনন্দন। মৃত্যজয়ী নুসরাত! স্বাভাবিক জীবন যাপনের যাত্রায় অগ্রসর হওয়ার জন্য। মৃত্যু পথযাত্রীর হাত থেকে বের হয়ে ও ২টি বিষয় এ ভালো নম্বর পাওয়াটা অসাধ্যকে সাধন করা। শুভকামনা ভবিষ্যতের জন্য।

    1. Irfat Mahabuba বলেছেন

      Mohammad Nazrul Islam future er jonno shuvo kamona? Shey ki bece ace??