অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আদালতে আসামীর ছুরিকাঘাতে আসামীর মৃত্যু বিচ্ছিন্ন ঘটনা- হাসান মাহমুদ

0
.

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে দাবী করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কুমিল্লা আদালতে আসামীর ছুরিকাঘাতে আরেক আসামীর মৃত্যুর ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা।

বাসার ভেতর স্বামী-স্ত্রী ঝগড়া করলে সেটাকেও কি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বলবেন? তিনি বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রাখেন।

মন্ত্রী আজ বুধবার (১৭ জুলাই) দুপুরে নগরীর জামালখান রীমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ‘গণতন্ত্র বন্দি দিবসের’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, কুমিল্লার ঘটনা নিয়ে গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ সংবাদ সম্মেলন করেছেন। তিনি এই ঘটনাকে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে বলে অভিযোগ করেছেন। বিএনপির উদ্দেশ্যে আমি বলি, আপনারা নিজেদের সভা সমাবেশে নিজেরা চেয়ার ছোঁড়াছুঁড়ি করেন। দেশের মানুষ তা দেখে। আগে নিজেদের চেয়ার ছোঁড়াছুঁড়ি না করার যোগ্যতা অর্জন করুন। বিএনপির নেতাকর্মীদের রাজনীতি হালুয়া রুটি ভোগের রাজনীতি। তারা হালুয়া রুটি খাওয়ার জন্য রাজনীতিতে আসেন। তারা ক্ষমতার জন্য রাজনীতি করে। দেশপ্রেম নিয়ে রাজনীতি করে না।

হাছান মাহমুদ বলেন, আদালতে যে ঘটনা ঘটেছে তা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাজ শুরু করেছে। এই ঘটনায় দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হয়েছে অভিযোগ করা ঠিক নয়। আগামীতে সংসারে স্বামী স্ত্রীর ঝগড়ার ঘটনাকেও বিএনপি আইন শৃঙ্খলা অবনতি হয়েছে বললে অতুক্তি হবে না।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে ২১ বছর যারা বুকে পাথর চেপে রেখে দলের জন্য ত্যাগ করে গেছে তাদেরকে নেতৃত্বে আনতে হবে। এসব কর্মীই দরকার আওয়ামী লীগের। আওয়ামী লীগ অনেক বড় সংগঠন। দলে অনেক সুযোগসন্ধানী ঢুকেছে। অনেক অনুপ্রবেশকারী ঢুকেছে। সুযোগসন্ধানী-অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে।

তিনি আরো বলেন, ২০০১ সালে বিএনপি ‘নিয়ন্ত্রিত’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছিল। তারা শুধু ক্ষমতার জন্য রাজনীতি করে। ক্ষমতায় এসে সবকিছু লুটেপুটে খায়। তারা টানা কয়েকবার এদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে।

সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী ক্ষমতায় আসার পর যারা দলে সম্পৃক্ত হয়েছেন আপনারা দলের দুঃসময়ে ছিলেন না। আজকে দলের সুদিন রয়েছে, এই সুদিন নাও থাকতে পারে। দলের দুঃসময়ের জন্য প্রস্তুত থাকতে হবে। নেতাকর্মীদেরকে ত্যাগী মনোভাব রাখতে হবে।

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, এড সুনীল কুমার সরকার, এড. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কার্যনির্বাহী সদস্য মো জাবেদ প্রমুখ।