অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সৌদি বাদশার রাজকীয় অতিথি হিসেবে হজ্বে গেলেন খালেদা জিয়া

2
khaleda-zia
হজ্ব পালনরত খালেদা জিয়া। ফাইল ছবি।

বাদশা সালমান বিন আবদুল আজিজের রাজকীয় অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবের পথে যাত্রা করেছেন।

বুধবার (০৭ সেপ্টেম্বর) বিকাল ৫টা ২৮ মিনিটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৩ ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন তিনি।

খালেদা জিয়ার সফর সঙ্গী হিসেবে রয়েছেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, চেয়ারপারসনের ব্যক্তিগত আলোকচিত্রী নুরুদ্দিন আহমেদ এবং গৃহকর্মী ফাতেমা বেগম।

খালেদা জিয়াকে বিমান বন্দরে বিদায় জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ কাউয়ুম, হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, ডা. জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খানসহ বিএনপির অসংখ্য নেতাকর্মী।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে তার স্ত্রী-সন্তানকে নিয়ে বুধবার জেদ্দায় পৌঁছাবেন। মালয়েশিয়া থেকে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথিও বুধবার লন্ডন থেকে জেদ্দায় যাবেন। পরীক্ষা থাকায় কোকোর দুই মেয়ে জাহিয়া ও জাফিয়া এবার মায়ের সঙ্গে সৌদিতে আসছে না।

তারেক রহমানের শ্বাশুড়ি ইকবাল মান্দ বানু, তারেকের স্ত্রী জোবায়েদা রহমানের বড় বোন শাহিনা খান জামান বিন্দু ও স্বামী সৈয়দ শফিউজ্জামানও এবার হজ করছেন।

এর আগে ১৯৯১ সালে খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে গত বছর ছাড়া প্রায় প্রতিবছরই রমজানে খালেদা জিয়া ওমরাহ পালন করে আসছেন।

২ মন্তব্য
  1. Muhammad Eman Uddin বলেছেন

    ক্যান আমাদের প্রধান মন্ত্রীরে কি রাজকীয় মেহমানের সন্মান দেয় না?

  2. Mb Lokman বলেছেন

    সেীদি বাদশাহ রুচি আছে