অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ ও হত্যায় একজনের মৃত্যুদণ্ড

0
Kushtia-Fashir-Rai-News-07
ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী তপন কুমার।

কুষ্টিয়ায় আলোচিত শিশু অর্পা (৮) হত্যা মামলায় তপন কুমার বিশ্বাস নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন। রায়ে তপন কুমারের আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন তপন কুমার।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৮ মার্চ বিকেলে কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ায় বিষ্ণপদ বিশ্বাসের ছেলে তপন কুমার বিশ্বাস (২২) প্রতিবেশী স্বপন কুমার পালের শিশু কন্যা অর্পাকে (৮) ডেকে নিয়ে পাশের পরিত্যক্ত একটি ঘরে প্রথমে ধর্ষণ করে। পরে তাকে শ্বাসরোধে নৃশংসভাবে হত্যা করে লাশ ফেলে রেখে চলে যায়। পরদিন ২৯ মার্চ সন্ধ্যায় তপনকে গ্রেফতার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তিতে পরিত্যক্ত ওই ঘর থেকে শিশু অর্পার লাশ উদ্ধার করা হয়। ওইদিনই অর্পার পিতা তপন কুমারকে আসামি করে কুষ্টিয়া মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

তপন তার অপরাধের কথা ম্যাজিষ্ট্রেট’র কাছে ১৬৪ ধারায় স্বীকার করেন। দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত তপন কুমারের মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা’র রায় দেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, চাঞ্চল্যকর এ শিশু হত্যা মামলায় বাদী পক্ষ উপযুক্ত বিচার পেয়েছে।